kalerkantho


করাচিতে রাতের আঁধারে নাইফ ম্যানের হামলা

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৭ ০১:৩৭



করাচিতে রাতের আঁধারে নাইফ ম্যানের হামলা

রাত হলেই আতঙ্ক। জনবহুল নগরীর রাস্তায় ঘুরছে এক ঘাতক।

তার লক্ষ্য মহিলারা। নিঃশব্দে সে হানা দেয়। ছুরি দিয়ে ফালাফালা করে দেয় মহিলাদের। কে এই হামলাকারী? গত দু সপ্তাহ ধরে পুলিশের সঙ্গে লুকোচুরি খেলছে এই বিকৃতমনা হামলাকারী।

পাকিস্তানের বাণিজ্য নগরী করাচির রাস্তায় সে এক মূর্তিমান আতঙ্ক। তার ছুরির আঘাতে জখম হয়েছেন অন্তত ১০ মহিলা। ‘করাচি নাইফ ম্যান’ এই নামেই হামলাকারীকে ডাকা হচ্ছে। তাকে ঘিরে পাকিস্তান জনমানসে তীব্র চাঞ্চল্য।

করাচির রাস্তায় এখন স্টোনম্যানের মতোই মূর্তিমান আতঙ্কের নাম নাইফ ম্যান।

নির্বিঘ্নে সে মহিলাদের ওপর ছুরি নিয়ে হামলা করছে। তার পরিচয় পাওয়া যায় নি।  

আহত মহিলারা প্রত্যেকের দেহের ডানদিকে আঘাত করেছে নাইফ ম্যান। প্রতিটি হামলা হয়েছে পিছন দিক থেকে। তদন্তে উঠে এসেছে এই তথ্য। পাকিস্তান সংবাদ মাধ্যম ‘ডন’ জানাচ্ছে, হামলাকারী নাইফ ম্যানের লক্ষ্য যে কোনও বয়সের মহিলা।

পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, কর্মস্থল থেকে রাত করে বাড়ি ফেরা মহিলার তীব্র আতঙ্কিত। করাচি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা সন্ধার পর থেকে ফুটপাত ব্যবহার করছেন না। আক্রান্ত এক মহিলার স্বামী জানিয়েছেন, হামলাকারী লাল রঙের হেলমেট পরে এসেছিল। তার মুখ দেখতে পাইনি।

১৯৮৯ সালে কলকাতা কেঁপেছিল স্টোনম্যান আতঙ্কে। আর নব্বইয়ের দশকের শুরু থেকে একাধিক সিরিয়াল কিলারের হামলা হয়েছিল করাচিতে। সাম্প্রতিক নাইফ ম্যানের হামলা ফিরিয়ে দিয়েছে সেইসব স্মৃতি।


মন্তব্য