kalerkantho


কাশ্মীরে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ০২:৪৩



কাশ্মীরে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান

আবারও সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। বৃহস্পতিবার কাশ্মীরের কেজি সেক্টরে ভারত-পাকিস্তান সীমান্তে চলে গুলি৷ এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার সকাল ১০ টা ৩৫ মিনিটের দিকে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে পাকিস্তানের দিক থেকে ছুটি আসে গুলি৷ জবাব দেন ভারতীয় জওয়ানরাও। গুলিবর্ষণ পর্ব এখনও চলছে।

কিছুদিন ধরে ভারতীয় সীমান্তে মোটামুটি শান্তই ছিল পাকিস্তানি সেনা। তবে অনুপ্রেবেশের ঘটনা ক্রমাগত ঘটে যাচ্ছিল। ভারতীয় সেনা তা রুখেও দিচ্ছিল। কয়েকদিন আগে মীরবাজারের মালপোরা এলাকায় সিআরপিএফ পার্টি লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনায় ১ জওয়ান আহত হন।

তার দিন দুই পরে নিয়ন্ত্রণ রেখায় কেরান সেক্টরে মঙ্গলবার অনুপ্রবেশের চেষ্টা করছিল জঙ্গিরা। সেনার নজরে আসতেই প্রতিহত করা হয়।

জঙ্গিরা আত্মগোপন করে থাকতে পারে এই আশঙ্কায় নাকা তল্লাশি চালাচ্ছে সেনা। উদ্ধার করা হয়েছে দুটি একে রাইফেল, চারটি ম্যাগাজিন, ৬০ রাউন্ড গুলি ও একটি পিস্তল।

বুধবার আবার সমস্যা শুরু হয় সীমান্তে। সকাল থেকেই জম্মু কাশ্মীরের বান্দিপুরা জেলায় শুরু হয় সংঘর্ষ। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী দুই জঙ্গিকে হত্যা করেছে ভারতীয় সেনা। শহীদ হয়েছেন দুই জওয়ানও।


মন্তব্য