kalerkantho


কেজরিওয়ালের স্মৃতিবিজড়িত গাড়ি ফিরে পেতে পুরষ্কার ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৩:৩৬



কেজরিওয়ালের স্মৃতিবিজড়িত গাড়ি ফিরে পেতে পুরষ্কার ঘোষণা

রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের চুরি যাওয়া নীলরঙা ওয়াগন আর গাড়িটির কোনো হদিস করতে পারেনি পুলিশ। এখনও কাজে আসেনি গোপন ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ।

গাড়িটি ফিরে পেতে শেষ পর্যন্ত পার্টির পক্ষ থেকে (আম আদমি পার্টি) নগদ অর্থ পুরস্কার ঘোষণা করা হয়েছে। তবে পুরস্কারের অংক কতো সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য জানানো হয়নি। পার্টির জ্যেষ্ঠ নেতা নাভিন জয়হিন্দ এক ঘোষণায় বলেছেন, আমি গাড়িটি ফেরত চাই। গাড়িটির সঙ্গে আমার অনেক স্মৃতি, আবেগ জড়িয়ে আছে। যিনি গাড়িটি ফিরিয়ে দিতে সক্ষম হবেন তাকে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। গাড়িটি বিক্রি করে যে অর্থ পাওয়া যাবে তার চেয়েও আকর্ষণীয় হবে এ পুরস্কার।

তবে ঘোষিত পুরস্কারে অর্থের পরিমাণ উল্লেখ না থাকায় এ ঘোষণা কাজে নাও আসতে পারে বলে ধারণা করছেন অনেকে। চুরি হয়ে গেল মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের গাড়ি নির্বাচনী ক্যাম্পেইনে অংশ নিতে ২০১৪ সালে অরবিন্দ কেজরিওয়ালের কাছ থেকে গাড়িটি ধার আনেন জয়হিন্দ। যদিও নির্বাচনে তিনি হেরে যান।

বৃহস্পতিবার বিকেলে রাজ্য সরকারের সচিবালয়ের বাইরে থেকে আম আদমি পার্টির (এএপি) সরকারপ্রধানের আলোচিত নীলরঙা ওয়াগন আর কারটি খোয়া যায়।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এমন আলোচিত ঘটনার পর পুলিশ সচিবালয়ের সম্মুখ পর্যবেক্ষণে স্থাপিত গোপন ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ পর্যবেক্ষণ করছে। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ফুটেজগুলোতে ধরা পড়া চিত্র ঝাপসা। খোয়া যাওয়ার আগে কেজরিওয়ালের ঘনিষ্ঠ এএপির একজন তরুণ নেতা গাড়িটি চালিয়েছিলেন। তিনিই সচিবালয়ের সামনে রাখেন গাড়িটি। উপহার হিসেবে পাওয়া কেজরিওয়ালের এ ওয়াগন আর নয়াদিল্লিতে চলতি বছর খোয়া যাওয়া ৩০ হাজার ৪৪৯তম গাড়ি।

 


মন্তব্য