kalerkantho


ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দরে সব ফ্লাইট বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৪:০১



ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দরে সব ফ্লাইট বন্ধ

ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ার ফলে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে সকল ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। এর আগে গতকালও ফ্লাইট ওঠানামা বন্ধ রেখেছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। ফলে ২০১৮ সালের প্রথম দিনেই যাত্রীরা বিমানবন্দরটিতে আটকা পড়েছেন। জানা গেছে, সোমবার ভোর ৬টা থেকে সবগুলো অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় শতাধিক পর্যটক সেখানে আটকা পড়ে আছেন। ফাঁকা টার্মিনালের ছবি টুইটারে পোস্ট করেছেন অনেকেই। সেখানে দেখা যাচ্ছে, ফ্লাইট শুরুর অপেক্ষায় মেঝে ও সিঁড়িতে বসে আছেন যাত্রীরা।


আরো পড়ুন: ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দরে


বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, কোনো ফ্লাইট এখন পর্যন্ত বাতিল করা হয়নি। তবে বেশ কয়েকটি বিমান অবতরণের সময় হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে। দিল্লির বিভিন্ন এলাকা থেকে পাঁচ দশমিক ছয় থেকে আট ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, ঘন কুয়াশার কারণে বর্তমানে সেখানে কোনো ফ্লাইট ওঠা-নামা করছে না।

ফ্লাইট পরিচালনার জন্য ন্যূনতম একশ ২৫ মিটার দৃষ্টিসীমার প্রয়োজন। ঘন কুয়াশার কারণে সেটা কমে যাওয়ায় রবিবার ভোর থেকে অচলাবস্থা বিরাজ করছে। সোমবার সকাল ১০টা ৩০ মিনিট থেকে ৫০ মিটারেরও কমে এসে ঠেকেছে দৃষ্টিসীমা।


আরো পড়ুন: ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দরে প্লেন ওঠানামায় বিঘ্ন


যোগাযোগের অন্য মাধ্যমগুলোতেও সমস্যার সৃষ্টি হয়েছে ঘন কুয়াশার ফলে। দিল্লির সড়কগুলোতে যানবাহন চলছে খুব ধীর গতিতে। রেলপথে সিডিউল বিপর্যয়ের কারণে ট্রেন চলাচলে চরম অচলাবস্থা দেখা দিয়েছে। সাবধানে মোটরসাইকেল চালানোর অনুরোধ জানিয়েছে ট্রাফিক পুলিশ।

 


মন্তব্য