kalerkantho


কুলভূষণকে নিয়ে আরেকটি ভিডিও প্রকাশ করল পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১০:১৩



কুলভূষণকে নিয়ে আরেকটি ভিডিও প্রকাশ করল পাকিস্তান

ছবি অনলাইন

অভিযুক্ত ভারতীয় গুপ্তচর কুলভূষণ যাদবকে নিয়ে আরো একটি ভিডিও প্রকাশ করল পাকিস্তান। প্রচারমূলক ওই ভিডিওতে গুপ্তচরবৃত্তির অভিযোগ স্বীকার করে ভারতের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ করেছেন সাবেক এ নৌ-কর্মকর্তা।

ভারত অবশ্য দাবি করেছে, কুলভূষণকে চাপ দিয়ে এ ভিডিও তৈরি করা হয়েছে।


আরো পড়ুন : অবশেষে স্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পেলেন কুলভূষণ


কুলভূষণ ভিডিওতে বলেন, ‘আমার সঙ্গে মা ও স্ত্রী যখন দেখা করতে আসেন, তখন ওদের দেখে আমি অবাক হয়ে যাই। দেখি, ওদের চোখে-মুখে ভয়ের ছাপ। ভয়ের ছাপ থাকবে কেন? যা হওয়ার, তা তো হয়েই গিয়েছে। বুঝতে পেরেছিলাম, ওদের ভয় দেখানো হয়েছে। যে ভারতীয় কূটনীতিক মা ও স্ত্রীকে আমার কাছে নিয়ে এসেছিলেন, তিনি খুব চেঁচামেচি করছিলেন।’

কুলভূষণের এ ভিডিও দেখে অনেকের সন্দেহ, কুলভূষণকে শিখিয়ে-পড়িয়ে এ ভিডিও তৈরি করা হয়েছে।


আরো পড়ুন : প্রাণভিক্ষা চেয়েছেন কুলভূষণ


দ্বিতীয় ভিডিও প্রসঙ্গে দিল্লি প্রতিক্রিয়া জানিয়েছে। তাতে বলা হয় পাকিস্তান এখনও চাপ দিয়ে বিবৃতি প্রকাশ চালিয়ে যাচ্ছে।

গত ২৫ ডিসেম্বর স্ত্রী চেতনাকুল এবং মা অবন্তীর সঙ্গে কুলভূষণকে দেখা করতে দেয় পাকিস্তান। এ সময় তাদের পাশের ঘরে ছিলেন পাকিস্তানে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার জেপি সিং।


আরো পড়ুন : কুলভূষণ ইস্যুতে বিপাকে আন্তর্জাতিক আদালত!


ভিডিওতে যাদব বলছেন, সিং তার মা এবং স্ত্রীকে হুমকি দিয়েছেন। যাদবের দাবি, তাদের সাক্ষাতের সময় মা ও স্ত্রীর চোখে ‘ভয়’ দেখেছেন। তার স্বাস্থ্য ভালো দেখে যাদবের মা খুশি হয়েছিলেন। তার পরিপ্রেক্ষিতে যাদব বলেন, ‘আমি বললাম, চিন্তা করো না মা। আমি যত্নে আছি। ওরা আমার ক্ষতি করবে না। ওরা আমাকে স্পর্শ পর্যন্ত করবে না।’

কুলভূষণকে বলতে শোনা গেছে, তিনি এখনও ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা। তিনি পাকিস্তানে ভারতের হয়ে গুপ্তচরবৃত্তি করেন এবং সন্ত্রাস ছড়ান।

সূত্র : বিবিসি


মন্তব্য