kalerkantho


স্ত্রীর পাশে বসেই যুবতীর বোতামে হাত! মার্কিন বিমানে আটক ভারতীয়

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১১:০৩



স্ত্রীর পাশে বসেই যুবতীর বোতামে হাত! মার্কিন বিমানে আটক ভারতীয়

বিমানে পাশে বসা মহিলা যাত্রীর শ্লীলতাহানির দায়ে মার্কিন মুলুকে গ্রেফতার হলেন এক ভারতীয়। ধৃতের নাম প্রভু রামমূর্তি। গত ৩ জানুয়ারি। বৃহস্পতিবার প্রভুকে মিশিগানে ফেডারাল কোর্টে তোলা হয়। বিচারক প্রভুর জামিনের আর্জি খারিজ করে দিয়েছেন। মিশিগান পুলিশ জানিয়েছে, গত বুধবার স্পিরিট এয়ারলাইন্সের বিমানে লাস ভেগাস থেকে ডেট্রয়েটে যাচ্ছিলেন ৩৪ বছরের ভারতীয় প্রভু রামমূর্তি।

অস্থায়ী ভিসায় আমেরিকায় রয়েছেন প্রভু। দুই বছর ধরে একটি প্রযুক্তি সংস্থায় প্রোজেক্ট ম্যানেজার হিসাবে কাজ করছিলেন প্রভু। বিমানে জানলার ধারের আসনটিতে বসেছিলেন ২২ বছরের ওই যুবতী। তাঁর ঠিক পাশেই বসেছিলেন প্রভু। তাঁর অন্য পাশে বসেছিলেন প্রভুর স্ত্রী। অভিযোগ, রাতে বিমানে ওই যুবতী যখন ঘুমিয়ে পড়েছিলেন, তখন তাঁর শ্লীলতাহানি করেন প্রভু।

যুবতীটি পুলিশকে বলেছেন, হঠাৎই তাঁর ঘুম ভেঙে যায়। ঘুম ভেঙে উঠে তিনি দেখেন, তাঁর শার্টের বোতাম আর প্যান্টের চেন খোলা। আর প্রভুর হাত তাঁর প্যান্টের ভিতরে নড়াচড়া করছে। যুবতীটি জেগে উঠেছেন দেখে তাড়াতাড়ি হাত সরিয়ে নেন প্রভু। তার পরেই আসন ছেড়ে উঠে যুবতীটি চলে যান বিমানের পিছন দিকে। সেখানে গিয়ে বিমানসেবিকাদের তিনি গোটা ঘটনাটা জানান।

তদন্তকারী পুলিশকে ওই বিমানসেবিকারা জানিয়েছেন, ওই সময় তাঁরা যুবতীটিকে কাঁদতে দেখেছিলেন। তাঁর শার্টের বোতাম আর প্যান্টের চেন খোলা ছিল। বিমানসেবিকারা পিছনের দিকে একটি আসনে ওই তাঁকে বসিয়ে দেন। কিছু ক্ষণ পর প্রভুর স্ত্রীও বিমানের পিছনে এসে যুবতীটিকে দেখে যান।

৪০ মিনিটের মধ্যেই বিমানটি ডেট্রয়েটে নামে। অবতরণের সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয় প্রভুকে। প্রভু লিখিত ভাবে পুলিশকে জানিয়েছেন, ঘুমের ওষুধ খেয়ে ওই সময় তিনি গভীর ঘুমে ঢলে পড়েছিলেন। কিছুই করেননি তিনি। বরং তাঁর স্ত্রীই তাঁকে বলেন, মেয়েটি ঘুমে প্রভুর কোলে ঢলে পড়েছেন। তাঁরা নাকি ওই সময় বিমানসেবিকাদের আসন বদলে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু তাঁদের কথায় কেউ কর্ণপাত করেননি।

 


মন্তব্য