kalerkantho


বইটি মিথ্যা, ভুল ব্যাখ্যায় ভরা : ট্রাম্পের টুইট

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১২:৪০



বইটি মিথ্যা, ভুল ব্যাখ্যায় ভরা : ট্রাম্পের টুইট

ছবি অনলাইন

যুক্তরাষ্ট্র প্রশাসন সম্পর্কে নানা বিস্ফোরক তথ্য দিয়ে লেখা মার্কিন সাংবাদিক মাইকেল ওলফের নতুন বইটি মিথ্যায় ভরা বলে দাবি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইটে বইটিকে ভুয়া আখ্যা দিয়ে বলেন, 'ফায়ার অ্যান্ড ফিউরি : মিথ্যা, ভুল ব্যাখ্যায় ভরা। তা ছাড়া, সূত্রেরও কোনো উল্লেখ নেই।'


আরো পড়ুন : ট্রাম্প দম্পতির বিছানার খবর প্রকাশ করে তুমুল বিতর্কে লেখক


বইটির লেখক সাংবাদিক মাইকেল ওলফের সঙ্গেও কখনো কথা হয়নি বলে টুইটে জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, ওলফকে কখনোই হোয়াইট হাউজে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। তার অনুরোধও অনেকবার প্রত্যখ্যান করা হয়েছে।

ওলফের বইয়ে নির্বাচনী প্রচারের সময় রুশ বৈঠক নিয়ে ব্যাননের বিস্ফোরক মন্তব্য সামনে আসার পর তাকে নিয়েও রূঢ় ভাষায় সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। বলেছেন, ব্যাননের মাথা খারাপ হয়ে গেছে।


আরো পড়ুন : ট্রাম্প বিষয়ে নতুন ১০ বিস্ফোরক তথ্য


ট্রাম্পের আইনজীবীরাও ওলফের বইতে প্রেসিডেন্টকে নিয়ে একাধিক মিথ্যা এবং ভিত্তিহীন বক্তব্য দেওয়ার অভিযোগ করেছেন এবং বইটির বিরুদ্ধে মানহানির অভিযোগ আনার হুমকি দিয়েছেন।

'ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’ শীর্ষক এ বইটি মঙ্গলবার প্রকাশের কথা থাকলেও তা আগেভাগেই প্রকাশ করা হয়েছে। ট্রাম্পের আইনজীবীদের বইটির প্রকাশনা ঠেকানোর তোড়জোড়ের মধ্যেই এটি শুক্রবার প্রকাশ করা হয়।


মন্তব্য