kalerkantho


'ভয়ানক মানসিক সমস্যা রয়েছে ট্রাম্পের'

প্রতি ১০ মিনিটে একইকথা তিনবার বলেন ট্রাম্প

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ১৭:৪৮



'ভয়ানক মানসিক সমস্যা রয়েছে ট্রাম্পের'

মাইকেল উলফ ‘ফায়ার অ্যান্ড ফিউরি’তে লিখেছেন, 'ডোনাল্ড ট্রাম্পের ভয়ানক মানসিক সমস্যা রয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিক সমস্যা নিয়ে বিতর্কের বিষয়টি নতুন নয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের শুরু থেকে ট্রাম্পের বিভিন্ন  বক্তব্যকে ঘিরে তার মনোরোগের বিষয়টি সামনে উঠে এসেছে। সম্প্রতি সাংবাদিক মাইকেল উলফের লেখা ‘ফায়ার অ্যান্ড ফিউরি’ নামের একটি বই বিতর্ককে আরো উসকে দিয়েছে। হোয়াইট হাউজ এবং ডোনাল্ড  ট্রাম্প বইটিকে আবর্জনার সঙ্গে তুলনা করেছেন। বইটি বিক্রিতে কড়াকড়ি আরোপ করলেও বাজারে আসার পর পর তা শেষ হয়ে যায়। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে বিক্রি হওয়া বইয়ের তালিকায় বেস্টসেলার হয় এটি।

মাইকেল উলফ ‘ফায়ার অ্যান্ড ফিউরি’তে লিখেছেন, 'ডোনাল্ড  ট্রাম্পের ভয়ানক মানসিক সমস্যা রয়েছে। প্রতি ১০ মিনিটে একই কথা অন্তত তিনবার বলেন ট্রাম্প।' এরপরেই পুরনো বিতর্কের পালে হাওয়া লাগে। 

এদিকে, ডোনাল্ড  ট্রাম্পের মানসিক সমস্যার বিষয়টি অস্বীকার করেছে হোয়াইট হাউজ। এ অভিযোগকে লজ্জাজনক ও হাস্যকর বলে মন্তব্য করেছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজের চিকিৎসক রনি জ্যাকসন বলেন,'প্রেসিডেন্টের স্বাস্থ্য অত্যন্ত চমৎকার রয়েছে। শুক্রবার ডোনাল্ড ট্রাম্পের শারিরীক ফিটনেস পরীক্ষা করা হয়। তবে, পরীক্ষায় ট্রাম্পের মানসিক সুস্থ্যতার বিষয়টি রাখা হয়নি।'

সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে ‘ফায়ার অ্যান্ড ফিউরি’র লেখক মাইকেল উলফ দাবী করেন, 'হোয়াইট হাউজের দায়িত্ব পালনে সক্ষম নন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্পের আশপাশের সবাই এমনটাই বিশ্বাস করেন।'

এদিকে, জ্যাকসনকে প্রেরিত এক চিঠিতে কয়েকজন চিকিৎসক ট্রাম্পের মানসিকস্বাস্থ্য পরীক্ষার আহবান জানিয়েছেন। 
চিঠিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিকস্বাস্থ্য পরীক্ষা করা অত্যন্ত জরুরী। কেননা, প্রেসিডেন্টের স্বাস্থ্যের ওপর আমেরিকান জাতির নিরাপত্তা নির্ভর করে। 

তথ্যসূত্র: সিএনএন



মন্তব্য