kalerkantho


গাড়িতে লেগে যাবে রক্তের দাগ! তাই ...

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৩



গাড়িতে লেগে যাবে রক্তের দাগ! তাই ...

বিপদের সময়ে যাদের কাছ থেকে সাহায্য চাওয়া হয়, তাদের কাছ থেকেই মিলল অমানবিক ব্যবহার। পুলিশের কাছে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কাকুতিমিনতি করছে সড়ক দুর্ঘটনায় আহত দুই কিশোর। কিন্তু আহতদের গাড়িতে তুললে রক্তের দাগ লেগে যাবে। ফলে মুমুর্ষুদের রাস্তায় রেখেই চলে গেল পুলিশের গাড়ির। পথেই মৃত্যু হল দুই কিশোরের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সাহারানপুরে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার রাতে সাহারানপুরে বাইক চালিয়ে যাচ্ছিল অর্পিত খুরানা ও সানি গর্গ নামে ১৭ বছরের দুই কিশোর। কিন্তু কিছুক্ষণ পরেই নিয়ন্ত্রণ হারিয়ে বাইক দুর্ঘটনার ঘটায় তারা। কিশোরদের মধ্যে একজন রক্তাক্ত অবস্থাতেই ১০০ নাম্বার ডায়াল করে পুলিশের সাহায্য চায়। কিছুক্ষণের মধ্যেই হাজির হয় পুলিশের একটি ভ্যান। 

পুলিশের ভ্যান নিয়ে দুর্ঘটনাস্থলে আসেন তিন পুলিশকর্মী। কিন্তু ওই কিশোরদের গাড়িতে তুলে হাসপাতালে নিয়ে যেতে তাঁরা রাজি হননি। গাড়িতে রক্তের দাগ লেগে যাবে, এই আশঙ্কাতেই তাঁরা আহত দুই কিশোরকে দুর্ঘটনাস্থলেই ফেলে রেখেই চলে যান। 

পরে আর একটি পুলিশের ভ্যান এসে উদ্ধার করে ওই দুই কিশোরকে। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় ওই দুই কিশোরের। স্থানীয় এক পথচারী গোটা ঘটনার ভিডিও তোলেন। সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ঘটনার পরেই ক্ষোভে ফুঁসছে মৃত দুই কিশোরের পরিবার। ওই তিন পুলিশকর্মীর উপযুক্ত শাস্তির দাবি করেছেন তাঁরা। 

গোটা ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সাহারানপুরের ডিআইজি কে এস ইম্যানুয়েল। অভিযোগ প্রমাণিত হলে ওই তিন পুলিশকর্মীকে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে বলে খবর পুলিশ সূত্রে।


মন্তব্য