kalerkantho


ব্রিটিশ রাজপরিবারে নতুন মুখের আগমন

উইলিয়াম-কেট দম্পতির কোলে নতুন রাজপুত্রের আগমন

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ২১:২৩



উইলিয়াম-কেট দম্পতির কোলে নতুন রাজপুত্রের আগমন

ফাইল ফটো

পুত্রসন্তানের আগমনীবার্তা ঘোষণা করল ব্রিটিশ রাজপরিবার। ব্রিটেনের প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন ফের পুত্রসন্তানের জন্ম দিলেন। এ নিয়ে তৃতীয় সন্তানের জনক হলেন প্রিন্সেস ডায়ানার বড় ছেলে প্রিন্স উইলিয়াম।

স্থানীয় সময় সকাল ১১টায় পুত্রসন্তানের জন্ম হয় বলে জানানো হয়েছে পশ্চিম লন্ডনের প্যাডিংটনের সেন্ট মেরি হাসপাতালের পক্ষ থেকে। মা ও পুত্র উভয়েই সুস্থ আছে বলে জানানো হয়েছে ঘোষণায়।

এর আগে জানানো হয়, প্রসব বেদনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কেট। কেনসিংটন প্যালেসের পক্ষ থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে এক টুইটার বার্তায়।

কেনসিংটন প্যালেসের টুইটে বলা হয়, সকালে ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন প্রসবের প্রাথমিক পর্যায়ে লন্ডনের প্যাডিংটনে সেন্ট মেরি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি ডিউক অব কেমব্রিজের (প্রিন্স উইলিয়াম) সঙ্গে গাড়িতে করে কেনসিংটন প্যালেস থেকে সেন্ট মেরি হাসপাতালে পৌঁছান।

এ হাসপাতালেই প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটনের প্রথম দুই সন্তান- প্রিন্স জর্জ এবং প্রিন্সেস শার্লট জন্ম নেয়।

এর আগে, ২০১৩ সালের ২২ জুলাই জন্ম হয় প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের প্রথম সন্তান জর্জের। এর ঠিক দু’বছর পর জন্ম হয় প্রিন্সেস শার্লটের। এতে ধরে নেওয়া হয়েছিল এবার পরিপূর্ণতা পেয়েছে উইলিয়াম-কেটের দাম্পত্য জীবন। পরে গত বছরের সেপ্টেম্বরে কেট মিডলটনের অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানায় কেনসিংটন প্যালেস। রাজ পরিবারের দায়িত্ব থেকে চলতি বছরের মার্চের শেষ দিকে মাতৃত্বকালীন ছুটি নেন কেট।


মন্তব্য