kalerkantho


‘কর্ণাটকে ফ্যাসিবাদ বিরোধী শক্তির জয়’

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১৮:২৫



‘কর্ণাটকে ফ্যাসিবাদ বিরোধী শক্তির জয়’

প্রকাশ রাজের পর এবার সরব অভিনেতা-রাজনীতিক কমল হাসান। কর্ণাটকে বিজেপির আড়াই দিনের নাবালক সরকারের পতন হতেই কংগ্রেস-জেডিএস জোটের সরকার ক্ষমতায় এসেছে। তারপরেই কমল হাসানের মন্তব্য, ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে জয় হল।

বুধবার কর্ণাটকে নতুন সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠান। তার আগেই কেরালার এলডিএফ সরকার তথা ভারতের একমাত্র সিপিএম মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন কমল হাসান। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, কোচির এক রিসর্টে মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নের সঙ্গে বৈঠক হয়। সেই আলোচনায়  মুখ্যমন্ত্রীকে তামিলনাডুর একটি জনসভায় উপস্থিতি থাকার আমন্ত্রণ জানান কমল হাসান। তাঁর নবগঠিত দল মাক্কালি নিধি মাইয়াম (এমএনএম) এই সভার আয়োজক।

দেশের একমাত্র সিপিএম মুখ্যমন্ত্রীকে নিজের ‘মেন্টর’ হিসেবে মনে করেন প্রখ্যাত অভিনেতা কমল হাসান। সদ্য রাজনীতিতে পা রেখেছেন। তারপরেই তাঁর অবস্থান পাকা করছেন বিজেপি বিরোধী শিবিরে। রবিবার বৈঠক শেষের পর সাংবাদিকদের কমল হাসান জানান, কেরলের বামপন্থী সরকার আশাপ্রদ কাজ করে চলেছে। এই সরকারের কাজ দেখে অন্যান্য রাজ্য সরকারের শিক্ষা নেওয়া দরকার।

সম্প্রতি কেরালার মুখ্যমন্ত্রী অসুস্থ হয়েছিলেন। চিকিৎসার জন্য চেন্নাইতে ছিলেন। তখনই পিনরাই বিজয়নের সঙ্গে দেখা করেন খ্যাতনাম অভিনেতা কমল হাসান।

কর্ণাটকে কংগ্রেস-জেডিএস সরকার গঠনের অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিজেপি বিরোধী শিবিরের নেতৃত্ব ও মুখ্যমন্ত্রীরা আসছেন। এই তালিকায় কেরলের মুখ্যমন্ত্রীও আছেন বলে খবর। সবমিলে বেঙ্গালুরুতে বসতে চলেছে বিরোধী শিবিরের চাঁদের হাট।

সূত্র: কলকাতা ২৪x৭


মন্তব্য