kalerkantho


এবার মোদির রাজ্যে দম্পতিকে বেঁধে প্রহার, স্বামী নিহত!

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ২১:০২



এবার মোদির রাজ্যে দম্পতিকে বেঁধে প্রহার, স্বামী নিহত!

এবার মোদির রাজ্যে দলিত যুবক ও তার স্ত্রীকে রশি দিয়ে বেঁধে পেটানো হয়েছে। সেই ভিডিও ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগের মাধ্যমে।

জানা গেছে, কোনোমতে পালিয়ে তার স্ত্রী প্রাণে বেঁচে গেলেও মণীশ বানিয়া নামের ওই ব্যক্তিকে বাঁচানো যায়নি। এই ঘটনায় কারখানার মালিকসহ পাঁচ জনকে আটক করা হলেও তার নাম প্রকাশ্যে আনা হয়নি। আটকদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে।

ঘটনা ঘটেছে গুজরাটের রাজকোটে। আবর্জনাস্থল থেকে জিনিসপত্র কুড়িয়ে দিনপোর করতেন ওই দম্পতি। জানা গেছে, রাজকোটে গাড়ির যন্ত্রাংশ তৈরির একটি কারখানার সামনে তাদের চোর সন্দেহে ঘিরে ধরে বেশ কয়েকজন। পরে কারখানা মালিকের নির্দেশেই নাকি শুরু হয় নির্যাতন। স্বামী ও স্ত্রীকে দড়ি দিয়ে বেঁধে মারধর করা হয়। কোনোক্রমে পালিয়ে আশপাশের মানুষজনকে ঘটনাস্থলে নিয়ে আসেন মণীশের স্ত্রী। কিন্তু ততক্ষণে মারের চোটে মণীশের অবস্থা আশঙ্কাজনক। তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

গুজরাটে দলিতদের ওপর নির্যাতন যে নতুন কিছু নয়, তার প্রমাণ ২০১৬ সালের ১১ জুলাইয়ের ঘটনা। ওই এলাকায় গোহত্যার অভিযোগে প্রকাশ্যে রাস্তার  ওপর চার যুবককে পেটানো হয়েছিল লোহার রড দিয়ে। সে ঘটনা নিয়ে তোলপাড় হয় গোটা দেশ।

 


মন্তব্য