kalerkantho


আক্ষেপে বাবাকে নতুন বিএমডব্লিউ গাড়ীসহ কবর দিয়েছেন তিনি!

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৮ ২০:৩৮



আক্ষেপে বাবাকে নতুন বিএমডব্লিউ গাড়ীসহ কবর দিয়েছেন তিনি!

বাবা-মা কিংবা দাদা-দাদি মারা যাওয়ার পর অনেকেই তাদের দাঁত কিংবা ব্যবহারের লাঠি কবরে রেখে দেন। অনেকে অবশ্য মারা যাওয়ার আগেই স্বজনদের বলে যান যে, তিনি মারা যাওয়ার পর যেন কবরে সেগুলো রেখে দেওয়া হয়।

তাই বলে নতুন বিএমডব্লিউ গাড়িতে করে কাউকে কবর দেওয়ার ঘটনা অনেকটাই অকল্পনীয়। কিন্তু নাইজেরিয়ার একজন ব্যক্তি নিজের বাবাকে নতুন বিএমডব্লিউ গাড়িতে করে কবর দিয়েছেন।

জানা গেছে, আজুবুইক নামের ওই ব্যক্তি আজব ধরনের কাজটি করেছেন। তার বাবা নাকি জীবদ্দশায় তাকে নতুন বিএমডব্লিউ গাড়ি কিনে দিতে চাইতেন। তবে তিনি শেষ পর্যন্ত ছেলেকে আর গাড়ি কিনে দেননি।

মারা যাওয়ার পর সে কারণে তার ছেলে সিদ্ধান্ত নেন বাবাকে বিএমডব্লিউতে করে কবর দেবেন। জানা গেছে ৬৬ হাজার পাউন্ডে গাড়িটি কিনে শো রুম থেকে নিয়ে এসে তা কফিন হিসেবে ব্যবহার করে গ্রামেই কবর দেন।

এজন্য অবশ্য গ্রামের লোকজনদেরও বেশ কষ্ট করতে হয়েছে। স্বাভাবিকের চেয়ে অনেক বেশি জায়গা খুঁড়তে হয়েছে। জানা গেছে গভীরতা ছয় ফুট করতে হয়েছে এবং প্রস্থ গাড়ীর প্রস্থের চেয়ে কিছুটা বেশি।

ইতোমধ্যেই বিএমডব্লিউতে করে বাবাকে কবর দেওয়ার ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে ভাইরাল হয়ে গেছে। অনেকে ছেলেকে এ ধরনের কাজের জন্য ধন্যবাদ দিয়েছেন।

তবে বেশিরভাগই বলছেন, এ ধরনের কাজ একেবারেই বোকামি ছাড়া আর কিছুই নয়। এটাকে অনেকেই লোক দেখানো বলেও অভিহিত করছেন। আর ছেলেকে কেউ কেউ বোকা বলছেন তো কেউ একহাত নিতেও ছাড়ছেন না।


মন্তব্য