kalerkantho

হট জব

২৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



হট জব

* পূবালী ব্যাংক
বেসরকারি বাণিজ্যিক ব্যাংক পূবালী ব্যাংক লিমিটেড আইটি শাখায় সফটওয়্যার ডেভেলপার পদে ১৫ জন, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার ২ জন, সিস্টেম ইঞ্জিনিয়ার ২ জন, সফটওয়্যার টেস্টিং অ্যান্ড কোয়ালিটি অ্যাসোরেন্স ইঞ্জিনিয়ার ২ জন এবং হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার পদে ১৮ জনকে নিয়োগ দেবে। অনলাইনে আবেদন করা যাবে (http://www.pubalibangla.com/career.asp) এই ওয়েব ঠিকানায়।

আবেদন সাবমিট করা যাবে ২ অক্টোরব ২০১৭ বিকেল ৬টা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা: সফটওয়্যার ডেভেলপার পদে কম্পিউটার সায়েন্স অথবা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস। সঙ্গে সমপদে দুই বছরের কাজের অভিজ্ঞতা। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সিস্টেম ইঞ্জিনিয়ার এবং সফটওয়্যার টেস্টিং অ্যান্ড কোয়ালিটি অ্যাসোরেন্স ইঞ্জিনিয়ার পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সিস্টেম ইঞ্জিনিয়ার পদের জন্য সমপদে তিন বছরের কাজের অভিজ্ঞতা এবং সফটওয়্যার টেস্টিং অ্যান্ড কোয়ালিটি অ্যাসোরেন্স ইঞ্জিনিয়ার পদের জন্য একই পদে বাস্তব কাজের অভিজ্ঞতা। হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার কারিগরি শিক্ষাবোর্ড বা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে কম্পিউটার/ইলেকট্রিক্যাল অথবা ইলেকট্রনিকস টেকনোলজিতে চার বছরমেয়াদি ডিপ্লোমা। প্রার্থীর কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণির ফলাফল গ্রহণযোগ্য নয়। বয়স থাকতে হবে ৩১ আগস্ট তারিখে ৩০-এর মধ্যে।

বেতন-ভাতা: সব পদের জন্যই এক বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে।

শিক্ষানবিশকালে কনসলিটেট হিসেবে সফটওয়্যার ডেভেলপার, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সিস্টেম ইঞ্জিনিয়ার পদে ৩৫০০০ টাকা, সফটওয়্যার টেস্টিং অ্যান্ড কোয়ালিটি অ্যাসোরেন্স ইঞ্জিনিয়ার পদে ৩০০০০ টাকা এবং হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার পদে ২৫০০০ টাকা মাসিক বেতন পাওয়া যাবে। শিক্ষানবিশকাল শেষে ব্যাংকের নির্ধারিত বেতন কাঠামো অনুসারে বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

* ব্যাংক এশিয়া
অ্যাসিসট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও) পদে নিয়োগ দেবে ব্যাংক এশিয়া। আগ্রহীদের ৩ অক্টোবর ২০১৭-এর মধ্যে আবেদন করতে হবে ব্যাংক এশিয়ার ওয়েবসাইটের মাধ্যমে। কাজ করতে হবে নিজের জেলা বা উপজেলায়।

আবেদনের যোগ্যতা: যেকোনো বিষয়ে দ্বিতীয় বিভাগ/ক্লাস অথবা সিজিপিএ ২.৫ পেয়ে স্নাতক পাস হলেই করা যাবে আবেদন। যোগাযোগের দক্ষতা, আত্মোদ্যোগী, মার্কেটিং বিষয়ে পর্যাপ্ত জ্ঞান, টার্গেট পূরণে সামর্থ্য এবং কঠিন পরিস্থিতিতে কাজ করার মানসিকতা থাকতে হবে। ৩ অক্টোবর ২০১৭ তারিখে বয়স থাকতে হবে ৩০-এর মধ্যে। কাজ করতে হবে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে। কাস্টমারের সঙ্গে রিলেশন তৈরিসহ বিক্রয় টার্গেট বাড়ানোর বিষয়ে দক্ষতা থাকতে হবে।

আবেদনের নিয়ম
আবেদন করতে হবে অনলাইনে। ব্যাংক এশিয়ার এই ওয়েবসাইট (http://www.bankasia-bd.com/career/) সাইটের মাধ্যমে আবেদন করতে হবে। সঠিকভাবে পূরণকৃত আবেদনের সঙ্গে সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩ অক্টোবর ২০১৭।

প্রার্থী নির্বাচন
ব্যাংক এশিয়ার প্রশাসন বিভাগ সূত্রে জানা যায়, অনলাইনে জমাকৃত আবেদনপত্র যাছাই-বাছাই করে যোগ্য প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা করে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। পরীক্ষা হবে রচনামূলক পদ্ধতিতে। মোট নম্বর থাকবে ১০০। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। মৌখিক পরীক্ষায় দেখা হবে সাধারণ জ্ঞান, চাকরির আগ্রহ, দলগতভাবে কাজ করার আগ্রহসহ অন্যান্য দিকে। উত্তীর্ণদের নিয়োগ দেওয়া হবে।

বেতন-ভাতা
চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত একজন অ্যাসিসট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও) মাসে ১৫ হাজার টাকা বেতন পাবেন। কাজের পারফরম্যান্স ভালো দেখাতে পারলে পাওয়া যাবে মোটরসাইকেল ও ল্যাপটপ।

-ফরহাদ হোসেন


মন্তব্য