kalerkantho


বিএসএফের হামলায় পাকিস্তান রেঞ্জার্সের ১২ সদস্য নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে পাকিস্তান রেঞ্জার্সের অন্তত ১২ সদস্য নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম জানায়। বিনা প্ররোচনায় বিএসএফের এক জওয়ানকে হত্যার প্রতিশোধ নিতে বিএসএফ পাকিস্তান রেঞ্জার্সের ওপর পাল্টা হামলা চালিয়েছে বলে বিএসএফ দাবি করেছে। জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরে ওই হামলা চালানো হয়।

বিএসএফ সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, সাম্বা সেক্টরে বিএসএফের হামলায় গুঁড়িয়ে দেওয়া হয়েছে পাকিস্তানের পাঁচটি সীমান্ত চৌকি। ভারতীয় বাহিনীর গোলাবর্ষণে ধ্বংস হয়ে গেছে পাকিস্তানের তিনটি মর্টার পজিশনও। বুধবার দিবাগত মধ্যরাত থেকে ভারী গোলাবর্ষণ শুরু করে বিএসএফ।

বুধবার পাকিস্তানি বাহিনী সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে হামলা চালিয়েছিল। শুধু গোলাবর্ষণ নয়, বিএসএফ জওয়ানদের নির্দিষ্ট করে নিশানা বানানোর চেষ্টা হয় স্নাইপার শটের মাধ্যমে। তাতেই মৃত্যু হয় হীরানগর সাব-সেক্টরে কর্মরত বাঙালি বিএসএফ জওয়ান রাধাপদ হাজরার। সেদিন ওই জওয়ানের জন্মদিনও ছিল।

বিকেলে পাকিস্তান রেঞ্জার্সের পরিকল্পিত হামলার পর মধ্যরাত থেকেই তীব্র পাল্টা আঘাত হানতে শুরু করে বিএসএফ। সাম্বা সেক্টর থেকে ভারী গোলাবর্ষণ শুরু হয়। বিএসএফ সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক সীমান্তের ওপারে পাক রেঞ্জার্সের অন্তত চারটি পোস্ট গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ধ্বংস করে দেওয়া হয়েছে তিনটি মর্টার পজিশনও, যেখান থেকে নিয়মিত মর্টার ছুড়ত পাকিস্তানি বাহিনী। বিএসএফের এই বিধ্বংসী আঘাতেই পাকিস্তানি বাহিনীর ১০-১২ জন সদস্যের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

সূত্র : ইন্ডিয়া টুডে।


মন্তব্য