kalerkantho


জম্মু সীমান্তে গুলিতে দুজন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ভারতের জম্মুতে পাকিস্তানি সেনাদের গুলিতে দুই বেসামরিক নাগরিক নিহত এবং তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। বিএসএফ কর্মকর্তা জানান, দুই দিন ধরে আরএস পুরা, আরনিয়া, চাদওয়াল ও রামগড়ে সেক্টরে দুই দেশের সেনাদের মধ্যে গোলাগুলি চলছে।

গত বৃহস্পতিবার রাতে সাই খুর্দে এক নারী এবং আরএস পুরা-আরনিয়া বেল্টের কারাটানায় এক পুরুষ নিহত হন। গুলিবিদ্ধ আরো তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা। তিনি বলেন, সর্বশেষ খবর অনুযায়ী জম্মু সীমান্তে গোলাগুলি চলছে। পাকিস্তানি রেঞ্জাররা শুধু সীমান্ত পোস্টে নয় বরং স্থানীয় গ্রামবাসীকেও গুলি করছে। আগের দিন বুধবার আরএস পুরায় পাকিস্তানি সেনাদের গুলিতে বিএসএফের এক জোয়ান এবং একজন বেসামরিক নাগরিক নিহত হয়।

এনডিটিভি জানায়, পরিস্থিতি ক্রমে খারাপ হচ্ছে। জম্মু সীমান্ত থেকে প্রায় এক হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। সংঘাতময় এলাকার বিদ্যালয়গুলো পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। কয়েক দিন আগে পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনাদের গুলিতে সাত পাকিস্তানি সেনা নিহত হওয়ার পর জম্মু সীমান্তে আবারও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সূত্র : এনডিটিভি।


মন্তব্য