kalerkantho


সাংবাদিক হয়রানিতে সম্পাদক পরিষদের উদ্বেগ

৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সাংবাদিক হয়রানিতে সম্পাদক পরিষদের উদ্বেগ

দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমের সম্পাদক, প্রতিবেদকসহ সংশ্লিষ্টদের হয়রানি ও হুমকির বিষয়ে সম্পাদক পরিষদ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। গতকাল রবিবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে পরিষদের এক সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি গোলাম সারওয়ার।

সম্পাদক পরিষদের বিবৃতিতে সভায় দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের বিরুদ্ধে মানহানির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির নিন্দা জানানো হয়। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে, বিশেষ করে জেলা ও প্রত্যন্ত অঞ্চলে এরই মধ্যে নানা অজুহাতে সম্পাদক, প্রতিবেদক, বিশেষ করে মাঠপর্যায়ে কর্মরত সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক গ্রেপ্তারি পরোয়ানা জারি ও মামলা করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন সংস্থার সম্পাদক ও সাংবাদিকদের ডেকে নিয়ে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দাবি করে অহেতুক হয়রানি করা হচ্ছে। বিবৃতিতে অবিলম্বে গণমাধ্যমের স্বাধীনতাপরিপন্থী এসব তৎপরতা বন্ধ করার আহ্বান জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষর করেন গোলাম সারওয়ার, মাহফুজ আনাম, ইমদাদুল হক মিলন, নঈম নিজাম, তাসমিমা হোসেন, রিয়াজউদ্দিন আহমেদ, খন্দকার মুনিরুজ্জামান, শ্যামল দত্ত, জাফর সোবহান, দেওয়ান হানিফ মাহমুদ, এ এইচ এম মোয়াজ্জেম হোসেন, মতিউর রহমান ও আলমগীর মহিউদ্দিন। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য