kalerkantho


ঢাকায় অনুষ্ঠিত হলো এনআরবি কনক্লেভ

বাণিজ্য ডেস্ক   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো নন রেসিডেন্ট বাংলাদেশি তথা এনআরবি কনক্লেভ। বিদেশে বসবাসরত বাংলাদেশিদের দেশের জাতীয় অর্থনৈতিক উন্নয়নে সম্পৃক্ত করার উদ্দেশ্যে আয়োজিত এ সম্মেলনের স্লোগান ছিল নলেজ রেমিট্যান্সের মাধ্যমে বাংলাদেশের রূপান্তরকরণ।

প্রবাসী অনেকেই দেশের জন্য কাজ করতে আগ্রহী। তাদের এই ইচ্ছাকে বাস্তবে রূপান্তরিত করার প্রত্যয়ে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি প্রয়াস হলো এনআরবি কনক্লেভ, যা বিদেশে বসবাসরত বাংলাদেশিদের জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

সম্প্রতি রাজধানীর লা-মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত এক দিনের এ সম্মেলনে প্রায় তিন শ আমন্ত্রিত অতিথি অংশগ্রহণ করেন, যাদের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা, শিল্পপতি, করপোরেট চাকরিজীবী, শিল্পী, সাংবাদিক এবং স্বনামধন্য অবসবাসকারী বাংলাদেশিরাসহ আরো অনেকে। সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও এমডি শরিফুল ইসলাম বলেন, ‘উন্নয়নের যাত্রার একটি বিশেষ অধ্যায় পার করছে বাংলাদেশ এবং এ যাত্রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আগামী ১০ বছর। বিদেশে বসবাসরত বাংলাদেশিরা তাঁদের জ্ঞানকে রেমিট্যান্স হিসেবে দেশে পঠিয়ে উন্নয়নের এ যাত্রায় অর্থবহ অবদান রাখতে পারবে।’

এবারের এনআরবি কনক্লেভে ছিল ৩টি কিনোট উপস্থাপন, ৪টি প্যানেল আলোচনা ও ৩টি ইনসাইট সেশন। এ ছাড়া সম্মেলন প্রাঙ্গণে ছিল দেশের আট বিভাগের ঐতিহ্যের বিশেষ প্রদর্শনী এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ১০ বছরের সাফল্যের প্রদর্শনী। পাশাপাশি ছিল গত কয়েক বছরের বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড বিজয়ীদের তুলনামূলক প্রদর্শনী।

কিনোট ৩টি যথাক্রমে উপস্থাপন করেন লন্ডন স্কুল অব ইকোনমিকসের গভর্নর ও ভিজিটিং প্রফেসর ইন প্র্যাক্টিস লুিফ সিদ্দিকী, বাংলাদেশ ব্যাংকের চিফ ইকোনমিস্ট ফয়সাল আহমেদ এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের এমডি হুমায়ুন রশিদ।


মন্তব্য