kalerkantho


সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান

ব্যবসায়ীরা প্রতিপক্ষ হবে না

নিজস্ব প্রতিবেদক   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ব্যবসায়ীরা প্রতিপক্ষ হবে না

এনবিআরের নতুন চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন ভূঁইয়া

ব্যবসায়ীরা প্রতিপক্ষ নয়। তারা এনবিআরের সহযোগী। আমি চাই জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ব্যবসাবান্ধব অফিস হবে। গতকাল এনবিআরের নতুন চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন ভূঁইয়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। শিল্প মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ড. মোশাররফ হোসেন ভূঁইয়া গতকাল অভ্যন্তরীণ সচিব ও এনবিআর চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। গতকাল এনবিআরে প্রথম দাপ্তরিক কাজে অংশ নেন।

তিনি চেয়ারম্যান বলেন, ‘আমার সঙ্গে ব্যবসায়ীদের অত্যন্ত ভালো সম্পর্ক। আমি চাই ব্যবসার ক্ষেত্র সম্প্রসারণের মাধ্যমে রাজস্ব আদায় বাড়ানো। ব্যবসায়ীরা কখনোই প্রতিপক্ষ হবে না, আমি চাই ব্যবসাবান্ধব অফিস হবে এনবিআর। দেশের জন্য ও এনবিআরের জন্য যা যা করার দরকার আমি তা করার চেষ্টা করব। বর্তমানে এনবিআরে চলমান ব্যবস্থা অব্যাহত থাকবে।’

তিনি বলেন, ‘আমাদের দেশে অনেক স্বনামধন্য ব্যবসায়ী আছেন, যাঁদের আমরা সবাই চিনি। কিন্তু করের ক্ষেত্রে তাঁদের ওইভাবে অংশগ্রহণ দেখা যায় না। আমাদের লক্ষ্য থাকবে ওই সব ব্যবসায়ীর কাছ থেকে ন্যায্যভাবে সরকারের পাওনা আদায় করা। এ জন্য ব্যবসায়ীদের সঙ্গে কথা বলতে হবে। সততার সঙ্গে কাজ করতে হবে। সততার পুরস্কার সব জায়গায় পাওয়া যায়। সৎ থাকলে নিজের, পরিবারের ও দেশের জন্য মঙ্গল হবে।

গত বুধবার ড. মোশাররফ হোসেন ভূঁইয়াকে এনবিআর চেয়ারম্যান হিসেবে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তিনি একই সঙ্গে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবেও দায়িত্ব পালন করবেন।


মন্তব্য