kalerkantho


বাণিজ্য মেলায় বিএনও লুব্রিক্যান্ট

বাণিজ্য ডেস্ক   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বাণিজ্য মেলায় বিএনও লুব্রিক্যান্ট

লুব-রেফ : লুব ব্লেন্ডিং প্লান্ট (এলবিপি) কম্পানিটির উৎপাদিত লুব্রিক্যাটিং সামগ্রী বাজারজাত হচ্ছে বিএনও ব্র্যান্ডে। যার স্টল প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন-১৭। মেলার উদ্বোধনী দিনে প্যাভিলিয়নে আসা অতিথিরা

লুব-রেফ (বাংলাদেশ) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণ করেছে। লুব ব্লেন্ডিং প্লান্ট (এলবিপি) কম্পানিটির উৎপাদিত লুব্রিক্যাটিং সামগ্রি বাজারজাত হচ্ছে বিএনও ব্র্যান্ডে। যার স্টল প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন-১৭।

মেলার উদ্বোধনী দিনে বিএনও লুব্রিক্যান্ট ডিলার ও খুচরা লুব্রিক্যান্ট বিক্রেতাদের জন্য বিশেষ ছাড় দিয়েছে। রয়েছে নতুন ডিলারশিপ নিয়োগের সুবিধা। পাশাপাশি মেলায় আসা ক্রেতাদের জন্য রয়েছে বিশেষ অফার। প্রতিষ্ঠানটি বর্তমানে দেশের সবচেয়ে নির্ভরযোগ্য লুব্রিক্যান্ট প্রস্তুতকারক ও বিপণনকারী প্রতিষ্ঠান হিসেবে ভোক্তাদের আস্থা অর্জন করেছে।

বর্তমানে বার্ষিক ১২ হাজার ৫৫০ টন সক্ষমতার ব্লেন্ডিং প্লান্ট দেশের মোট চাহিদার ৫ শতাংশ পূরণ করছে লুব-রেফ। এখন প্রতিষ্ঠানটি মোট ৩৫ ধরনের লুব্রিক্যান্টসামগ্রী তৈরি করছে।

বর্তমানে স্থানীয় লুব্রিক্যান্ট বাজারের প্রায় ৫ শতাংশ বিএনও ব্র্যান্ডের দখলে আছে। এ বর্ধিত সক্ষমতা ও বিপণন প্রচেষ্টা সফল হলে এ হার ২৫ শতাংশে উন্নীত করা সম্ভব। এ জন্য পুঁজিবাজারের তালিকাভুক্ত হচ্ছে। এরই মধ্যে লুব-রেফ (বাংলাদেশ) আইপিও থেকে ১৫০ কোটি টাকা উত্তোলনের জন্য প্রক্রিয়াধীন। প্রতিষ্ঠানটির কর্ণধার মোহাম্মদ ইউসুফের সরাসরি তত্ত্বাবধানে পেট্রোকেমিক্যাল ও লুব্রিক্যান্ট শিল্পে রয়েছে চার দশকের অভিজ্ঞতা।


মন্তব্য