kalerkantho


৫০ ব্র্যান্ড নিয়ে আসছে ফ্র্যান গ্লোবাল

বাণিজ্য ডেস্ক   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সিঙ্গাপুরভিত্তিক ফ্র্যাঞ্চাইজি সলিউশনস কম্পানি ফ্র্যান গ্লোবাল ৫০টি বিশ্বখ্যাত ব্র্যান্ড নিয়ে বাংলাদেশ প্রবেশ করছে চলতি বছরেই। বিভিন্ন দেশে ব্যবসা শুরু এবং সম্প্রসারণের জন্য বৈচিত্র্যময় বিভিন্ন বৈশ্বিক কম্পানির হয়ে ফ্র্যান গ্লোবাল কাজ করে। এ ক্ষেত্রে ফ্র্যান গ্লোবাল কম্পানিগুলোর পক্ষে লাভজনকভাবে অংশীদার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

ফ্র্যান গ্লোবাল আগামী দুই বছরে ৩৯ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ এবং ৫০টি বিশ্বখ্যাত ব্র্যান্ড চালু করবে বাংলাদেশে। যেসব বৈশ্বিক ব্র্যান্ড দেশের বাজারে প্রবেশ করতে চায়, তাদের জন্য সব সহায়তা ও সেবা দেবে ফ্র্যান গ্লোবাল। পাশাপাশি যেসব বাংলাদেশি ব্র্যান্ড দেশে ও বিদেশে নিজেদের ব্যবসা ছড়িয়ে দিতে চায়, তাদের জন্যও কাজ করবে তারা।

এ ছাড়া স্থানীয় বাংলাদেশি ব্র্যান্ডগুলোকে ফ্র্যাঞ্চাইজি ডেভেলপমেন্ট কনসালটেশন প্রদান করতে প্রস্তুত ফ্র্যান গ্লোবাল। আন্তর্জাতিক ব্র্যান্ড এবং বাংলাদেশি বিনিয়োগকারীদের মধ্যে যোগাযোগের সুবিধা করে দেওয়া, বিভিন্ন প্রদর্শনী ও ব্যবসায়িক অভিজ্ঞতা ভাগাভাগি করে নেওয়ার জন্য বিভিন্ন অনুষ্ঠানের আয়াজন করবে ফ্র্যান গ্লোবাল।

প্রতিষ্ঠানটির আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মতো আগামী ২৪ ফেব্রুয়ারি হচ্ছে ‘ইন্টারন্যাশনাল ফ্র্যাঞ্চাইজি অ্যান্ড রিটেইল এক্সপো বাংলাদেশ’ শিরোনামে এক ফ্র্যাঞ্চাইজি মেলা।

ফ্র্যান গ্লোবালের চেয়ারম্যান গৌরব মারিয়া বলেন, ‘পিডাব্লিউসি অনুযায়ী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের দ্রুতগতিশীল অর্থনীতির মধ্যে দাঁড়াবে। বাংলাদেশে বিদেশি ফ্র্যাঞ্চাইজিগুলো চমৎকারভাবে কাজ করছে। প্রকৃতপক্ষে বিশ্বের সর্ববৃহৎ ব্র্যান্ডগুলো স্থানীয় ব্র্যান্ডগুলোর তুলনায় দ্রুতগতিতে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত হয়।’

তিনি আরো বলেন, ‘অন্যদিকে বাংলাদেশে উল্লেখযোগ্য সংখ্যক স্থানীয় ব্র্যান্ড আছে, যারা তাদের ব্যবসা নতুন উচ্চতায় নিয়ে যেতে চায় এবং বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ব্যবসায় পা রাখতে চায়।’


মন্তব্য