kalerkantho


শিশুদের স্বাস্থ্যকর জীবনযাপনে নেসলের উদ্যোগ

বাণিজ্য ডেস্ক   

১৮ মে, ২০১৮ ০০:০০



জাতিসংঘের আন্তর্জাতিক পরিবার দিবসে বিশ্বব্যাপী ‘নেসলে ফর হেলদিয়ার কিডস’ কার্যক্রমটি ঘোষণা করে নেসলে। স্বাস্থ্যকর খাদ্যপণ্যের উন্নতিকল্পে এবং পুষ্টি ও শরীরচর্চা সংক্রান্ত ব্যাপারে পরামর্শ দেওয়া এই কার্যক্রমের আওতায় পড়বে। আগামী ২০৩০ সালের মধ্যে বিশ্বব্যাপী পাঁচ কোটি শিশুর সুস্বাস্থ্যকর জীবনযাপন নিশ্চিত করার জন্য নেসলে এই কার্যক্রমের মাধ্যমে সহায়ক ভূমিকা পালন করবে।

নেসলে তার প্রতিষ্ঠালগ্ন থেকেই শিশুদের মধ্যে সঠিক পুষ্টিমাত্রা প্রসঙ্গে অভিভাবক ও পরিচর্যাকারীদের তথ্য ও জ্ঞান প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ, যা সুস্বাস্থ্যকর ভবিষ্যৎ ও প্রজন্ম তৈরিতে সহায়ক ভূমিকা রাখছে।

এই নতুন উদ্যোগের মাধ্যমে নেসলে নিজেদের পণ্যের বিশ্বব্যাপী উন্নয়নকে ত্বরান্বিত করেছে। শিশুদের পুষ্টির চাহিদা পূরণের কথা বিবেচনা করেই ২০১৭ সালে নেসলে এক হাজারটিরও অধিক পণ্য বাজারে এনেছে। সুস্বাস্থ্যের জন্য অত্যন্ত প্রয়োজনীয় মাইক্রোনিউট্রিয়েন্ট যেমন—আয়রন, আয়োডিন ও ভিটামিন ‘এ’-এর অভাব থাকায় নেসলে একই বছরে ৬৬টি দেশে ১৭৪ বিলিয়ন ফরটিফাইড খাদ্য ও পানীয় পরিবেশন করেছে।

নেসলের সিইও মার্ক শ্লাইডার বলেন, ‘শৈশবই অভ্যাস গঠনের মূল সময়। বাচ্চাদের জন্য সঠিক পুষ্টিমান বেছে নিতে আমরা অভিভাবকদের সহায়তা করতে চাই। এরই লক্ষ্যে পরিবার ও অভিভাবকদের ভূমিকা ও সহযোগিতা আমরা কামনা করছি।’

 


মন্তব্য