kalerkantho


এশিয়া রেসপনসিবল এন্টারপ্রাইজ অ্যাওয়ার্ড পেল বিএটি বাংলাদেশ

বাণিজ্য ডেস্ক   

১৩ জুন, ২০১৮ ০০:০০



এশিয়া রেসপনসিবল এন্টারপ্রাইজ অ্যাওয়ার্ড পেল বিএটি বাংলাদেশ

বিএটি : ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) বাংলাদেশ আবারও আন্তর্জাতিক সম্মান অর্জন করেছে। সম্প্রতি ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত সিএসআর সামিট ২০১৮ তে পুরস্কারটি গ্রহণ করেন বিএটি বাংলাদেশের হেড অব লিগ্যাল অ্যান্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স মুবিনা আসাফ। সংবাদ বিজ্ঞপ্তি।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) বাংলাদেশ আবারও আন্তর্জাতিক সম্মান অর্জন করেছে। গ্রিন লিডারশিপ ক্যাটাগরিতে তাদের সিএসআর উদ্যোগ ‘দীপ্ত’ এর জন্য এশিয়া রেসপনসিবল  এন্টারপ্রাইজ অ্যাওয়ার্ড ২০১৮ (এআরইএ) পেল বিএটি।

সম্প্রতি ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত সিএসআর সামিট ২০১৮তে এই স্বীকৃতিটি দেওয়া হয়। বিএটি বাংলাদেশের হেড অব লিগ্যাল অ্যান্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স মুবিনা আসাফ প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন। সিএসআর উদ্যোগের মাধ্যমে সক্রিয় অবদান রাখার জন্য এন্টারপ্রাইজ এশিয়া থেকে এটি বিএটি বাংলাদেশের জন্য ধারাবাহিক তৃতীয় স্বীকৃতি।

পার্বত্য চট্টগ্রামে অফ গ্রিড এলাকায় বিদ্যুৎ নিয়ে আসার জন্য নবায়নযোগ্য শক্তি ব্যবহার করার একটি সহজ এবং সাশ্রয়ী মূল্যের পদ্ধতি হিসেবে ২০১১ সালে চালু হয় দীপ্ত।

বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙামাটি জেলার ২৩টি গ্রামে দুই হাজার ৬৪টি সোলার হোম সিস্টেম সংযুক্ত করা হয়েছে ১২ হাজারের বেশি মানুষের বিদ্যুৎ সরবরাহের জন্য। দীপ্ত সুবিধাবঞ্চিত মানুষদের সামাজিক ও অর্থনৈতিক অবস্থার পরিবর্তন এনে তাদের জীবনযাপনের ব্যবস্থার উন্নতিতে সক্রিয় ভূমিকা রেখেছে।

মুবিনা আসাফ বলেন, ‘আমাদের প্রধান তিনটি সিএসআর প্রগ্রাম রয়েছে, যা ইউএন-এর ১৭টি এসডিজির মধ্যে ৯টিতে ভূমিকা রাখে এবং বাংলাদেশের জাতীয় লক্ষ্যের সঙ্গেও সমন্বয় রয়েছে। বাংলাদেশে বিশ্বমানের সিএসআর অভিজ্ঞতা প্রদানে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’


মন্তব্য