kalerkantho


ডিজিটাল উদ্ভাবনে একসঙ্গে কাজ করবে গ্রামীণফোন ও বিইউপি

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুলাই, ২০১৮ ০০:০০



ব্যবসা ও শিক্ষা খাতের মধ্যে সেতুবন্ধে এবং ডিজিটাল উদ্ভাবনে ধারাবাহিক নানা উদ্যোগ গ্রহণের লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) সঙ্গে এক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে গ্রামীণফোন।

বিইউপিতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হুসাইন এবং বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ইব্রাহিম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ-উল-বারী, গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি এবং প্রতিষ্ঠানটির চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন।

অনুষ্ঠানে জানানো হয়, এ অংশীদারিত্বের মাধ্যমে বিউপির অনুষদ সদস্য ও শিক্ষার্থীরা ডিজিটাল উদ্ভাবনের বিশ্বে সরাসরি অভিজ্ঞতা নিতে পারবেন। তাঁদের গ্রামীণফোন পরিচালিত আইওটি-এম২এম, ক্লাউড, স্মার্ট সেবা ও ডিজিটাল সেবার মতো মানসম্পন্ন পণ্য-সেবা উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত হওয়ার সুযোগ হবে, যা তাঁরা উন্নত শিক্ষা ও গবেষণায় কাজে লাগাতে পারবেন। ব্যবসা ও শিক্ষা খাতের এই অংশীদারিত্ব দুই পক্ষের জন্যই অনেক সম্ভাবনার উন্মোচন করবে। পাশাপাশি জ্ঞানের বিনিময়ের মাধ্যমে উদ্ভাবনের ধারা ত্বরান্বিত করবে, যা বাংলাদেশে ডিজিটাল রূপান্তরের চালিকাশক্তি হিসেবে কাজ করবে। অনুষ্ঠানে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের উদ্ভাবন এবং দক্ষ শ্রমশক্তি প্রয়োজন। গ্রামীণফোন ও বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের মধ্যে সহযোগিতার ফলে ডিজিটাল ট্রান্সফরমেশনের জন্য প্রয়োজনীয় উদ্ভাবনের পথ সুগম হবে এবং শিক্ষার্থীরা ব্যাবসায়িক জগতের নিয়মকানুন এবং সেখানে তাদের কী করতে হবে সে সম্পর্কে জানতে পারবে।’



মন্তব্য