kalerkantho


দুই মালিক সমিতির দ্বন্দ্ব

পাঁচ দিন ধরে ছয় রুটে বাস বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির নিষেধাজ্ঞার কারণে বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ছয়টি রুটে সরাসরি বাস চলাচল পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে। ফলে ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির গাড়িগুলো ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, বরগুনা ও যশোর রুটে প্রবেশ করতে পারছে না। এতে দুর্ভোগে পড়েছেন এসব অঞ্চলে যাতায়াতকারী সাধারণ মানুষ।

ঝালকাঠি বাস মালিক সমিতির নেতারা জানান, ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে ঝালকাঠি মালিক সমিতির বাস চলাচল করতে দিচ্ছে না বরিশাল বাস ও মিনিবাস মালিক সমিতি। অথচ ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতি তাদের গাড়ি ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, বরগুনা ও যশোর চালাচ্ছিল। সড়কে ন্যায্য হিস্যার দাবি জানিয়ে ঝালকাঠি মালিক সমিতি কয়েক দফায় বরিশাল মালিক সমিতির সঙ্গে সমঝোতা বৈঠক করে। কিন্তু বৈঠকে কোনো সুরাহা না হওয়ায় ঝালকাঠি বাস মালিক সমিতি গত ৩ জানুয়ারি থেকে ঝালকাঠি জেলার সড়ক ব্যবহার না করার জন্য বরিশাল মালিক সমিতির ওপর অলিখিত নিষেধাজ্ঞা জারি করে। এতে বন্ধ হয়ে যায় ছয়টি রুটে সরাসরি বাস চলাচল। অনেক যাত্রী ভেঙে ভেঙে এসব রুটে যাতায়াত করলেও অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন বলেন, ‘বরিশাল মালিক সমিতি যদি দাবি না মানে তাহলে তাদের গাড়ি ঝালকাঠির সড়ক ব্যবহার করে কোনো রুটে চলতে দেওয়া হবে না। আর যদি সমঝোতা করে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি বরিশাল-পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে চলতে দেয়, তাহলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।’ 

 


মন্তব্য