kalerkantho


সবিশেষ

বেশি ভালোবাসায় ডিভোর্স!

কালের কণ্ঠ ডেস্ক   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বেশি ভালোবাসায় ডিভোর্স!

স্বামী-স্ত্রীর মধ্যে ডিভোর্সের অনেক অদ্ভুত কারণ প্রায় সময়ই গণমাধ্যমে আসে। কিন্তু সৌদি আরবে এবার যেটা ঘটেছে, সেটা আগের সব ‘অদ্ভুতকে’ ছাপিয়ে গেছে। সেখানে এক নারী স্বামীকে ডিভোর্স দিয়েছেন এই কারণে যে স্বামী নিজের মায়ের চেয়ে স্ত্রীকে বেশি ভালোবাসে।

এ ঘটনায় ২৯ বছর বয়সী ওই ব্যক্তি (স্বামী) বেশ আঘাত পেয়েছেন। আঘাত পাওয়ারই কথা। তিনি বলেন, বিয়ের পর থেকে স্ত্রীর কোনো আবদারই তিনি অপূর্ণ রাখেননি। স্ত্রীও অবশ্য আদালতে এ কথা স্বীকার করেছেন যে স্বামী তাঁকে অনেক ভালোবাসে। কিন্তু এই বেশি ভালোবাসাই কাল হয়ে দাঁড়িয়েছে তাঁর জন্য।

ডিভোর্স দেওয়ার পেছনে অবশ্য ওই নারীর যুক্তি আছে। ডিভোর্সের আবেদনে তিনি বলেন, ‘যে ব্যক্তি নিজের মাকে পরিত্যাগ করতে পারে, সে যেকোনো সময় আমাকেও ছেড়ে যেতে পারে। আমি এ ধরনের কাউকে বিশ্বাস করতে পারি না। আমাকে সে পরিত্যাগ করে চলে যাবে—এমন একটা দিনের অপেক্ষায় না থেকে আমি বরং তাকে আগেই পরিত্যাগ করতে চাই।’ সৌদি আদালত এরই মধ্যে ওই নারীর আবেদন গ্রহণ করেছেন। সেই সঙ্গে প্রশংসাও করেছেন তাঁর।

এ ঘটনায় অত্যন্ত ভেঙে পড়েছেন ওই ব্যক্তি। স্ত্রীর জন্য তিনি নিজের পরিবারকেও ছেড়েছেন বলে দাবি করেন। সূত্র : খালিজ টাইমস, এই সময়।


মন্তব্য