kalerkantho


বিরোধিতার মুখে ঢাকা ছাড়লেন মাওলানা সা’দ

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বিরোধিতার মুখে ঢাকা ছাড়লেন মাওলানা সা’দ

তাবলিগ জামাতের একাংশ, হেফাজত ও কওমিপন্থী আলেম-ওলামাদের তীব্র বিরোধিতার মুখে টঙ্গীতে বিশ্ব ইজতেমায় অংশ না নিয়ে নিজ দেশে ফিরে গেছেন ভারতের তাবলিগের মুরব্বি মাওলানা মোহাম্মদ সা’দ কান্ধলভি।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এএসপি তারিক আহমেদ এই তথ্য নিশ্চিত করে জানান, গতকাল শনিবার দুপুর পৌনে ১২টায় জেড এয়ারওয়েজের একটি বিমানে মাওলানা সা’দ ঢাকা ছেড়ে গেছেন।

বিশ্ব ইজতেমায় যোগ দিতে গত বুধবার ঢাকায় আসেন মাওলানা সা’দ। বিতর্কিত ও আপত্তিকর মন্তব্যের কারণে সমালোচিত মাওলানা সা’দ ওই দিনই বিমানবন্দরে তাবলিগ জামাতের একাংশ ও আলেম-ওলামাদের বিক্ষোভের মুখে পড়েন। মাওলানা সা’দ কান্ধলভি তাঁর বিতর্কিত বক্তব্য প্রত্যাহার না করা পর্যন্ত তাঁকে ইজতেমা ময়দানে যেতে দেওয়া হবে না দাবিতে অনড় থাকে বিক্ষোভকারীরা। তিনি ঢাকায় পৌঁছার পর থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তায় এই কয় দিন কাকরাইলে তাবলিগের মারকাজে অবস্থান করেছেন। তিনি চলে যাওয়ায় বিশ্ব ইজতেমা নিয়ে সৃষ্ট উত্তেজনার অবসান হলো। 

এদিকে মাওলানা সা’দ কান্ধলভিকে নিয়ে বিতর্ক সৃষ্টি হলেও ইজতেমা ময়দানে তার নেতিবাচক প্রভাব পড়তে দেখা যায়নি। ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিরা প্রত্যেকে নিজেদের মতো করে নামাজ আদায়, বয়ান শোনা এবং ধর্মীয় আরাধনায় মগ্ন ছিলেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত ইজতেমায় মুসল্লিদের অংশগ্রহণ অব্যাহত রয়েছে। আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।


মন্তব্য