kalerkantho


আলোড়ন তুলেছে সুজুকি মোটরসাইকেল

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ আগস্ট, ২০১৭ ০০:০০



অদ্বিতীয় স্টাইল, নিখুঁত ডিজাইন এবং দুর্দান্ত গতির চমৎকার মিশেলের কারণে সারা পৃথিবীতে আলোড়ন তুলেছে সুজুকি মোটরসাইকেল। শুধু তা-ই নয়, সুজুকি অন্যতম শ্রেষ্ঠ ‘প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড’ হিসেবে দুনিয়াজুড়ে স্বীকৃতিপ্রাপ্ত।

সুজুকির যাত্রা শুরু সেই ১৯০৯ সালে। তবে ১৯৫২ সালে ‘পাওয়ার ফ্রি’ নামে প্রথম মোটরসাইকেল প্রস্তুত করে বাজারে নিয়ে আসে সুজুকি। বছরের পর বছর চমৎকার সব ব্র্যান্ড এবং অত্যাধুনিক ডিজাইন দিয়ে সুজুকি ভোক্তাদের মন জয় করে আসছে। ১৯৬০ সাল থেকে ‘গ্র্যান্ড প্রিক্স’ ও ‘ওয়ার্ল্ড মোটোক্রস চ্যাম্পিয়নশিপ’-এর মতো বিভিন্ন রেসিং প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করছে। গোটা বিশ্বে সুজুকির ৪৫ হাজার কর্মী রয়েছে। সুজুকির মোটরবাইক বানানো হচ্ছে ২৩টি দেশের ৩৫টির মতো অত্যাধুনিক কারখানায়। এ ছাড়া ১৯২টি দেশে আছে এর ১৩৩টি পরিবেশক প্রতিষ্ঠান।

বাংলাদেশে সুজুকি মোটরসাইকেলের একমাত্র পরিবেশক র‌্যানকন মোটরবাইকস লিমিটেড। ২০১৪ সাল থেকে কম্পানিটি সফলতার সঙ্গে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে।

বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করার জন্য রয়েছে একদল দক্ষ ও কারিগরি প্রশিক্ষণপ্রাপ্ত কর্মচারী এবং আন্তর্জাতিক মানসম্পন্ন সার্ভিস সেন্টার। বর্তমানে বাংলাদেশে ১১০ সিসি বাইক সেগমেন্টের নির্ভরতার প্রতীক সুজুকি হায়াতে আছে দুর্দান্ত পারফরম্যান্স এবং সেরা মাইলেজ। এদিকে ‘সুজুকি জিক্সার’ সিরিজ এরই মধ্যে ১৫৫ সিসি মোটরসাইকেল সেগমেন্টে সেরা পছন্দ হিসেবে গ্রাহকদের গ্রহণযোগ্যতা অর্জন করেছে।


মন্তব্য