kalerkantho


কাশিয়ানীতে সহপাঠী খুন ময়মনসিংহে ব্যবসায়ী

বেড়া মঠবাড়িয়ায় আরো দুই হত্যা, ভালুকা গুইমারায় দুজনের লাশ

প্রিয় দেশ ডেস্ক   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



কাশিয়ানীতে সহপাঠী খুন ময়মনসিংহে ব্যবসায়ী

গোপালগঞ্জের কাশিয়ানীতে তুচ্ছ ঘটনা নিয়ে সহপাঠীর ছুরিকাঘাতে সপ্তম শ্রেণির শিক্ষার্থী বরকত উল্লাহ প্রিন্সের মৃত্যু হয়। মৃত্যুকে ঘিরে স্বজনদের আহাজারি। ছবিটি গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

গোপালগঞ্জের কাশিয়ানীতে স্কুল গেটের কাছে সহপাঠীর ছুরিকাঘাতে খুন হয়েছে ছাত্র। ময়মনসিংহ শহরে বিকাশ এজেন্টকে হত্যা করে টাকা ও মোবাইল ফোনসেট ছিনিয়ে নেওয়া হয়েছে।

একই জেলার ভালুকায় পাওয়া গেছে গৃহবধূর লাশ। পাবনার বেড়ায় যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পিরোজপুরের মঠবাড়িয়ায় মাকে কুপিয়ে মেরে লাশ পুকুরে ফেলে দিয়েছে বড় ছেলে। অন্যদিকে খাগড়াছড়ির গুইমারায় লিচুবাগানে মিলেছে মোটরসাইকেলচালকের লাশ।

গোপালগঞ্জ : নিজ স্কুল গেটের কাছে সহপাঠীর ছুরিকাঘাতে প্রাণ গেছে সপ্তম শ্রেণির ছাত্র বরকত উল্লাহ প্রিন্সের। গতকাল মঙ্গলবার সকালে কাশিয়ানী উপজেলার রামদিয়া এস কে উচ্চ বিদ্যালয়ের গেটের কাছে এ ঘটনা ঘটে। তবে এর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পর থেকেই ঘাতক সহপাঠী শাহ আলম পলাতক রয়েছে। তাকে ধরতে পুলিশের অভিযান চলছে।

গতকাল বিকেল পর্যন্ত এ ব্যাপারে কোনো মামলা হয়নি। প্রিন্সের বাবা হানিফ মোল্লা একই উপজেলার রামদিয়া বাজারে মুদি ব্যবসা করেন। আর মা মাহফুজা বেগম তিলছড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তাঁদের বাড়ি জোতকুরা গ্রামের হলেও কাজের সূত্রে রামদিয়া বাজারে বসবাস করেন। ঘাতক আলম পুইশুর গ্রামের বাচ্চু সিকদারের ছেলে। রামদিয়া বাজারে মামাবাড়িতে থেকে সে পড়ালেখা করে। রামদিয়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. হাদি আব্দুল্লাহ জানান, গতকাল সকালে কোচিং সেন্টারে সহপাঠী আলমের সঙ্গে প্রিন্সের কথা-কাটাকাটি হয়। বেশ কয়েক দিন আগে স্কুলে বেঞ্চে বসা নিয়ে দুজনের মধ্যে মনোমালিন্য হয়েছিল। এর জেরে গতকাল কথা-কাটাকাটির ঘটনাটি ঘটে। পরে দুজনই স্কুলে চলে যায়। একপর্যায়ে প্রিন্সকে স্কুল গেটের কাছে ডেকে নেয় আলম। পরে পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। খবর পেয়ে প্রিন্সের বাবা ঘটনাস্থলে ছুুটে যান। পরে তিনিসহ প্রিন্সের অন্য সহপাঠী ও শিক্ষকরা তাকে উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতালটির জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সঞ্জীব কুমার ধর জানান, মারাত্মক অবস্থায় তাকে (প্রিন্স) হাসপাতালে আনা হয়েছিল। তার পেটে ছুুরিকাঘাতের চিহ্ন ছিল। প্রিন্সের বাবা হানিফ কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘সকাল ১০টার দিকে ছেলেকে স্কুলে দিয়ে আসি। সোয়া ১০টার দিকে জানতে পারি, সহপাঠী শাহ আলম তাকে ছুুরি মেরে পালিয়েছে। পরে সেখান থেকে ছেলেকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। আমি সন্তান হত্যার বিচার চাই। ’ এ ব্যাপারে রামদিয়া এসকে উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সজল কান্তি বিশ্বাস বলেন, ‘হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন। যাতে আগামী দিনে আর কেউ এ ধরনের ঘটনা ঘটাতে না পারে। ’

ময়মনসিংহ : ছিনতাইকারীদের ছুরিকাঘাতে খুন হয়েছেন বিকাশ এজেন্ট হরিপদ দাস। এ সময় তাঁর কাছ থেকে আনুমানিক আড়াই লাখ টাকাসহ কয়েকটি মোবাইল ফোনসেট ছিনিয়ে নেওয়া হয়। ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে শহরের মরাখোলা এলাকায়। হরিপদ পাশের এলাকা কেওয়াটখালীতে থাকতেন। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, শহরের পাটগুদাম ব্রিজ মোড়ের মসজিদ মার্কেটের ‘বিএল টেলিকম’-এ মোবাইল, বিকাশ ও ফ্লেক্সিলোডের ব্যবসা করতেন হরিপদ। প্রতিদিনের মতো সোমবার রাতে তিনি দোকান বন্ধ করে টাকা ও বিকাশের লেনদেনের কাজে ব্যবহৃত কয়েকটি মোবাইল নিয়ে বাসায় ফিরছিলেন।

পাবনা : বেড়া উপজেলার প্রত্যন্ত ঢালারচর ইউনিয়নের রামনারায়ণপুর গ্রামে গত সোমবার রাতে মিরাজ হোসেনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মিরাজ একই গ্রামের হাসমত মণ্ডলের ছেলে। পুলিশের ধারণা, তিনি চরমপন্থী দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। এলাকায় আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের লোকজন তাঁকে হত্যা করেছে। এ ঘটনায় মিরাজের ভাই শাহীন মণ্ডল হত্যা মামলা করেছেন।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকা উপজেলার বনকূয়া গ্রামে গত সোমবার রাতে দাদাশ্বশুরের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে গৃহবধূ মিতু আক্তারের গৃহবধূ মিতু আক্তারের লাশ। ময়নাতদন্তের জন্য গতকাল মঙ্গলবার সকালে লাশটি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

পিরোজপুর (আঞ্চলিক) : মঠবাড়িয়া উপজেলায় মা সাজেদা বেগমকে কুপিয়ে হত্যার পর লাশ পুকুরে ফেলে দিয়েছে বড় ছেলে আব্দুর রহিম। পারিবারিক কলহের জেরে গত সোমবার ভোলমারা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ সন্ধ্যায় ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। এ ঘটনায় বৃদ্ধার স্বামী মো. জব্বার খান হত্যা মামলা করেছেন। গতকাল মঙ্গলবার পাশের বরগুনার পাথরঘাটার হোগলাপাশা গ্রামে শ্বশুরপক্ষের আত্মীয়ের বাড়ি থেকে ঘাতক রহিমকে গ্রেপ্তার করে পুলিশ।

খাগড়াছড়ি : গুইমারা উপজেলার লিচুবাগান এলাকা থেকে মঙ্গলবার দুপুরে মোটরসাইকেলচালক রবিউল ইসলামের লাশ উদ্ধার করা হয়েছে।


মন্তব্য