kalerkantho


রোহিঙ্গা শিবির পরিদর্শন

প্রধানমন্ত্রীর বোধোদয়ে খুশি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বিলম্বে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখতে যাওয়ায় বিএনপি খুশি বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর রোহিঙ্গা শিবির পরিদর্শনের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘আজকে (গতকাল) কক্সবাজারে গেছেন তিনি, উখিয়ায় সফর করেছেন এবং একটি বিরাট বহর নিয়ে গেছেন। আমরা এখন পর্যন্ত যা খবর পেয়েছি তিনি সেখানে কিছু ত্রাণ বিতরণ করেছেন। আমরা শুনে অন্তত এইটুকু খুশি হলাম যে এত দিনে বোধোদয় হয়েছে। ’ তবে রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞের ঘটনায় জাতীয় সংসদে নিন্দা না জানানোয় সরকারের সমালোচনা করেন বিএনপি মহাসচিব।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী যুবদল এ আলোচনাসভার আয়োজন করেছিল।

ফখরুল বলেন, ‘ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী, তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী এলেন এবং আজকে (গতকাল) প্রথম জাতিসংঘ থেকে একটা বড় মানবাধিকার টিম আসছে; তারা সেখানে যাবে। অর্থাৎ সারা বিশ্ব যখন সোচ্চার হচ্ছে, জাতিসংঘের সেক্রেটারি জেনারেল যখন চিঠি দিয়েছেন নিরাপত্তা পরিষদকে, অবিলম্বে এই গণহত্যা বন্ধ করতে হবে এবং মিয়ানমারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তখন আপনি (প্রধানমন্ত্রী) আজকে গেলেন উখিয়ায়। ’


মন্তব্য