kalerkantho


পুলিশের নিরবচ্ছিন্ন আইনি সেবা

বরিশালে ২০টি অভিযোগ বাক্স স্থাপন

বরিশাল অফিস   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



সাধারণ মানুষকে নিরবচ্ছিন্ন আইনি সেবা প্রদানের লক্ষ্যে বরিশালে ২০টি অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। বরিশাল জেলা পুলিশের উদ্যোগে জেলা ও মহানগর এলাকার ২০টি স্থানে এ বাক্সগুলো স্থাপন করা হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে বরিশাল নগরের মহাত্মা অশ্বিনী কুমার হলের সামনে এ অভিযোগ বক্স উদ্বোধনের মধ্য দিয়ে এ কর্মসূচি সচল করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি আকরাম হোসেন, জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির, পুলিশ সুপার (রেঞ্জ) হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ রহমান, মো. ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেন, সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে আইনি সেবা পায় তার লক্ষ্যেই এ অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। প্রতি মাসে এ অভিযোগ বক্সগুলো খুলবেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাঁরা অভিযোগগুলো যাচাই করে দেখবেন। এরপর গুরুত্বপূর্ণ অভিযোগগুলোর বিষয়ে ব্যবস্থা নেবে পুলিশ।  

বরিশাল জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির বলেন, মোট ২০টি অভিযোগ বক্সের মধ্যে বরিশাল নগরে রয়েছে সাতটি। এগুলো হলো মহাত্মা অশ্বিনী কুমার হলসংলগ্ন, নগরের লঞ্চঘাট এলাকায়, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, রুপাতলী বাস টার্মিনাল, আদালত প্রাঙ্গণে, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল সম্মুখে ও কাকলীর মোড়ে। এ ছাড়া বরিশাল জেলার ১০টি থানায় ১০টি অভিযোগ বক্স ও হাইওয়ে এলাকায় তিনটি অভিযোগ বক্স থাকবে।

 


মন্তব্য