kalerkantho


তোফা তহুরার বাড়িতে বিদ্যুৎ

গাইবান্ধা প্রতিনিধি   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



গাইবান্ধার সুন্দরগঞ্জের কাশদহ গ্রামে নেই বিদ্যুৎ সরবরাহ ও সংযোগ। যুক্ত শরীর থেকে সফলভাবে বিচ্ছিন্ন করা আলোচিত দুই শিশু তোফা ও তহুরা বর্তমানে অবস্থান করছে সেখানেই নানা বাড়িতে।

কিন্তু বৈদ্যুতিক পাখার অভাবে সেখানে তাদের অস্বস্তি স্পষ্ট বোঝা যাচ্ছিল। এ অবস্থায় উপজেলা প্রশাসন ত্বরিত পদক্ষেপ নিয়ে গতকাল মঙ্গলবার বাড়িটিতে সোলার প্যানেল বসিয়ে দিয়েছে। বৈদ্যুতিক আলো বাতাসের পাশাপাশি এ নিয়ে বাড়িটিতে এখন খুশির ঝিলিক।

তোফা ও তহুরাকে নিয়ে রবিবার রাতে সুন্দরগঞ্জ পৌঁছেন বাবা রাজু মিয়া ও মা শাহিদা বেগম। প্রায় এক বছর ধরে চিকিৎসার পর বিচ্ছিন্ন করা হয়  কোমরে জোড়া লাগানো এ দুটি শিশুকে। গতকাল তাদের নানা বাড়িতে গিয়ে দেখা যায় উত্সুক মানুষের ভিড়। সুন্দরগঞ্জের ইউএনও এসএম গোলাম কিবরিয়া নিজে উপস্থিত থেকে সৌরবিদ্যুৎ প্যানেল লাগিয়ে দিচ্ছেন শিশু দুটির নানা শহীদুল ইসলামের বাড়িতে। দ্রুতই ফ্যান ও বাল্বসহ বিদ্যুৎ সংযোগ চালু হয় সেখানে। ইউএনও সাংবাদিকদের বলেন, তোফা-তহুরা বিদ্যুতের অভাবে অস্থির আচরণ করছে বলে জানতে পারি।

সে কারণে উপজেলা প্রশাসন থেকে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিশুদের মা শাহিদা বেগম বলেন, ‘আমরা খুশি, খুব খুশি। বাচ্চারা এখন শান্ত হয়ে ঘুমোতে পারছে। সরকার আমাদের সন্তানদের জন্য অনেক কিছু করেছে, আমরা কৃতজ্ঞ। ’


মন্তব্য