kalerkantho


ম্যানহোলে নেমে তরুণ নিখোঁজ

তিন শিক্ষার্থীসহ চারজনের অস্বাভাবিক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড়ে ময়লা পরিষ্কার করতে ম্যানহোলে নেমে নিখোঁজ হয়েছে এক তরুণ। গতকাল মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

তার সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস। এ ছাড়া আলাদা ঘটনায় তিন শিক্ষার্থীসহ চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তারা হলো মিরপুরে লাবিবুল ইসলাম লাবিব (১৭), মোহাম্মদপুরে শাহেলা হোসেন (২২), যাত্রাবাড়ীতে শতাব্দী বর্মণ (২৩) ও বনানীতে রহিচ উদ্দিন (৩০)।  

মিরপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আব্দুল্লাহ আরেফিন গত রাতে বলেন, চলন্তিকা মোড়ের নীলগীতা রোডে একটি ম্যানহোল পরিষ্কার করতে গিয়ে ১৭-১৮ বছর বয়সী ওই তরুণ নিখোঁজ হয়। তার পরিচয় জানা যায়নি। স্থানীয় বস্তিবাসীরাও তাকে চেনে না। ওই এলাকার একটি গার্মেন্টের কর্মচারীরা এই তরুণকে ম্যানহোলে ময়লা পরিষ্কার করতে নামিয়েছিল। কিছু ময়লা পরিষ্কার করার পর পানির স্রোত বেড়ে যায় এবং তার টানে সে আরো ভেতরে ঢুকে যায় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

সূত্র জানায়, গতকাল সকালে মিরপুরের পল্লবীর ডিওএইচএস এলাকার একটি বাসা থেকে লাবিব নামের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

সে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গোয়ালগাঁও গ্রামের আনিসুল ইসলামের ছেলে। আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

 

গতকাল সকালে লালমাটিয়া মহিলা কলেজের একাডেমিক ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে শাহেলা হোসেন নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। শাহেলা গাজীপুরের রাজেন্দ্রপুর উপজেলার হালুডোবা গ্রামের মৃত মনোয়ার হোসেনের মেয়ে। পরিবারের সঙ্গে তুরাগ দলিপাড়া এলাকায় থাকতেন। মোহাম্মদপুর থানার এসআই শফিকুল ইসলাম জানান, লালমাটিয়া মহিলা কলেজের মার্কেটিং তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন শাহেলা। তিন বছর ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।

গতকাল সকালে উত্তর যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকায় শতাব্দী বর্মণ নামের এক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তাঁর ছোট ভাই দীননাথ বর্মণ জানান, তাঁদের গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার শ্রীরামপুর গ্রামে।

এ ছাড়া গতকাল সকালে কাকলী বাসস্ট্যান্ডে যাত্রীবাহী বাসের চাপায় রহিচ উদ্দিন নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁর সহকর্মী মানিক মিয়া জানান, রহিচ নেত্রকোনার কলমাকান্দা উপজেলার পলাশহাটি গ্রামের দানু মোড়লের ছেলে।


মন্তব্য