kalerkantho


ফুটপাতের দোকান থেকে ৫০ টাকা করে নেয় পুলিশ

শেকৃবি সংবাদদাতা   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



রাজধানীর শেরেবাংলানগরের কলেজগেটে ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠেছে প্রায় ৫০টি দোকান। পলিথিনের ছাউনি দিয়ে তৈরি এসব দোকান এ বছরের শুরুতে উচ্ছেদ করা হলেও কয়েক মাস পর আবার বসানো হয়েছে বলে স্থানীয় লোকজন জানায়।

এ এলাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, জাতীয় কিডনি হাসপাতাল, জাতীয় মানসিক হাসপাতালসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। এ কারণে এখানে লোক চলাচলও বেশি। ফুটপাতের এসব দোকানপাটের জন্য পথচারীরা সমস্যার সম্মুখীন হয়। এক দোকানি বলেন, ‘আমরা গরিব মানুষ। পেটের ভাত জোটানোর জন্যই আবার দোকান বসিয়েছি। ’ কার অনুমতি নিয়ে আবার দোকান বসিয়েছেন জানতে চাইলে দোকানিরা কোনো জবাব দেয়নি। তবে প্রতিদিন ৫০ টাকা করে পুলিশকে দিতে হয় বলে জানিয়েছে একাধিক দোকানি।  

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইরান বলেন, ‘আমরা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব। পর্যাপ্ত জায়গা না থাকায় বাজার নির্মাণে সমস্যা দেখা দিতে পারে।

’ শেরেবাংলানগর থানার ওসি গণেশ গোপাল বিশ্বাস বলেন, ‘আমরা আগেও ফুটপাতের দোকানগুলো তুলে দিয়েছিলাম। আবার দোকান বসানো হয়েছে। আমরা দ্রুত এসব অবৈধ  দোকান তুলে দেব। ’


মন্তব্য