kalerkantho


রোহিঙ্গাদের চিকিৎসা প্রদানে বিশেষ সভা স্বাস্থ্য অধিদপ্তরে

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের সম্ভাব্য স্বাস্থ্য সমস্যা মোকাবেলা করার লক্ষ্যে গতকাল বুধবার সংশ্লিষ্ট সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক সেবা সংস্থাগুলোকে নিয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর কার্যালয়ে। রোহিঙ্গাদের যথাযথ স্বাস্থ্যসেবা নিশ্চিত ও সমন্বয় করার জন্য স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা তুলে ধরা হয়।

সভায় সভাপতিত্ব করেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এ এইচ এম এনায়েত হোসেন। অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ কক্সবাজার ও বান্দরবানে রোহিঙ্গা আশ্রয়শিবির পরিদর্শন করে এসে সরাসরি এ সভায় যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে আশ্রয়শিবির পরিদর্শন শেষে সরকারি ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে যে দিকনির্দেশনা দেন, মহাপরিচালক তা সভায় উপস্থিত সবাইকে অবহিত করেন। একই সঙ্গে মহাপরিচালক নিজের চোখে দেখে আসা রোহিঙ্গাদের স্বাস্থ্য পরিস্থিতিও তুলে ধরে প্রয়োজনীয় নির্দেশনা দেন। নির্দেশনাগুলো হচ্ছে প্রয়োজনীয় চিকিৎসক, নার্স ও অন্যান্য মেডিক্যাল কর্মচারী নিশ্চিত করা, আশ্রয়শিবিরে মেডিক্যাল ক্যাম্প স্থাপন, ওষুধ ও চিকিৎসাসামগ্রী সংগ্রহ ও সরবরাহ, অ্যাম্বুল্যান্স সার্ভিস চালু, বেসরকারি ও দেশি-বিদেশি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবীদের স্বাস্থ্যসেবা সমন্বয় এবং ঢাকায় ও কক্সবাজারে সমন্বয় সেল স্থাপনের সিদ্ধান্ত। সভায় উপস্থিত সব সরকারি বিভাগ ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা প্রদানে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য