kalerkantho


সিলেটে জমি দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

সিলেট অফিস   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



সিলেটের বিয়ানীবাজার উপজেলায় জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ১০ জন।

গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার মুড়িয়া ইউনিয়নের সারপার বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সারপার বাজার এলাকায় কিছু জমি নিয়ে সারপার মাদরাসার সঙ্গে স্থানীয় বাসিন্দা তৈয়ব আলীর দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। জমির মালিকানা নিয়ে এর আগেও একাধিকবার সংঘর্ষ হয়েছে। গতকাল সকালে তৈয়ব আলীর লোকজন বিরোধপূর্ণ জমির গাছ থেকে নারিকেল পাড়তে গেলে তাতে বাধা দেয় মাদরাসা কর্তৃপক্ষ। এ নিয়ে প্রথমে দুই পক্ষের মধ্যে বাগিবতণ্ডা হয়। পরে বাধে সংঘর্ষ। গোলাগুলিও হয়।

দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। তারা হলো সারপার গ্রামের শাহাব উদ্দিন, আব্দুল হান্নান, আব্দুশ শুক্কুর, রুহুল আমিন, মিজানুর রহমান ও পাথারি পাড়ার আব্দুল হাসিব।

বাকি চারজনের নাম জানা যায়নি।

সংঘর্ষের খবর পেয়ে বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান, বিয়ানীবাজার থানার ওসি শাহজালাল মুন্সীসহ এলাকার বিশিষ্টজনরা ঘটনাস্থলে উপস্থিত হন। পরে তাঁদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান বলেন, ‘আমরা সেখানে যাওয়ার পরই পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে। ’ তিনি বলেন, আলোচনার মাধ্যমে সামাজিকভাবে এ ঘটনা নিষ্পত্তির প্রক্রিয়া চলছে।

ওসি শাহজালাল মুন্সী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেনি।


মন্তব্য