kalerkantho


জঙ্গি হামলায় নিহত বিচারক জগন্নাথ ও সোহেলকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



জঙ্গি হামলায় নিহত বিচারক জগন্নাথ-সোহেল স্মরণে সারা দেশের ৬৪ জেলায় পৃথক পৃথক অনুষ্ঠান করেছেন বিচারকরা। গতকাল মঙ্গলবার জেলা জজদের সভাপতিত্বে স্মরণসভা, শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচি পালন করা হয়।

২০০৫ সালের ১৪ নভেম্বর জেএমবি নামের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্যরা ঝালকাটিতে সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহম্মেদকে বোমা মেরে হত্যা করে।

গতকাল ছিল তাঁদের ১২তম মৃত্যুবার্ষিকী। এবারই প্রথম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের আহ্বানে ৬৪ জেলায় বিচারকরা একসঙ্গে স্মরণসভার আয়োজন করেন।

ঢাকায় মহানগর দায়রা জজ আদালত ভবনের জগন্নাথ-সোহেল স্মৃতি মিলনায়তনে আয়োজন করা হয় একটি স্মরণসভা। এতে সভাপতিত্ব করেন জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি এবং ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান। অন্যদের মধ্যে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব এবং আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা, আইজিআর খান মো. আবদুল মান্নান, বিভাগীয় বিশেষ জজ এম আতোয়ার রহমান, সুপ্রিম কোর্টেও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী, আইন মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন) মো. মাহাবুবার রহমান সরকার, চিফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জেসমিন আরা বেগম, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান প্রমুখ। সভায় নিহত জগন্নাথ পাঁড়ের বড় ভাই বিশ্বনাথ পাঁড়ে উপস্থিত ছিলেন।


মন্তব্য