kalerkantho


খোঁজ মিলেছে বিজেপির নেতা মিঠুন চৌধুরীর

সরকার উত্খাতের ষড়যন্ত্রের অভিযোগ, পাঁচ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



খোঁজ মিলেছে বাংলাদেশ জনতা পার্টির (বিজেপি) সভাপতি মিঠুন চৌধুরীর। গতকাল মঙ্গলবার বিকেলে তাঁকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে ডিবি পুলিশ।

আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাঁর সঙ্গে অজিত কুমার দাস নামের একজনকেও আদালতে পাঠায় ডিবি পুলিশ। তাঁরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আদালত সূত্র জানায়, গতকাল বিকেলে ডিবির পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন পাটোয়ারী দুজনকে আদালতে হাজির করেন। রিমান্ডের আবেদনে তিনি উল্লেখ করেছেন, ঢাকার কদমতলী থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার আসামি চৌধুরী আবদুল্লা আল ফারুকের জবানবন্দি অনুযায়ী আসামি মিঠুন চৌধুরী ও আজিত দাসকে গ্রেপ্তার করা হয়। তদন্তে জানা যায়, আবদুল্লা আল ফারুকের স্ত্রী শাহনাজ সরকার, মিঠুন চৌধুরী ও অজিত দাস এবং ভারতে অবস্থানরত বাংলাদেশের নাগরিক শিপন কুমার বসুসহ কতিপয় ব্যক্তি দেশি-বিদেশি বিভিন্ন শক্তির সহযোগিতায় বাংলাদেশের বর্তমান সরকারকে অবৈধ পন্থায় উত্খাত করে নতুন সরকার ক্ষমতায় বসানোর জন্য ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় কলকাতার নিউ মার্কেট এলাকায় অবস্থিত আবাসিক হোটেল আফ্রিদি তাজসহ বিভিন্ন স্থানে সরকার উত্খাতের জন্য একাধিক বৈঠক হয়েছে। সরকার উত্খাতের ষড়যন্ত্র বাস্তবায়নের লক্ষ্যে তারা ইসরাইলের নাগরিক মেন্দি এন সাফাদিকে আন্তর্জাতিক লবিস্ট হিসেবে নিয়োগ করে।


মন্তব্য