kalerkantho


এসআইবিএলের আরো সাত পরিচালকের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) আরো সাত পরিচালক পদত্যাগ করেছেন। তাঁদের মধ্যে চারজন স্বতন্ত্র ও তিনজন শেয়ারধারী পরিচালক।

গত সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় পদত্যাগের কথা জানান তাঁরা। ওই সভায় নতুন করে আরো ৯ জন পরিচালক নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে সাতজন স্বতন্ত্র ও দুজন শেয়ারধারী পরিচালক।

ব্যাংকটির চেয়ারম্যান আনোয়ারুল আজিম আরিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই সাতজন পদত্যাগ করেছেন। তাঁদের কোনো ধরনের চাপ দেওয়া হয়নি। এরই মধ্যে নতুন ৯ পরিচালককে নিয়োগও দেওয়া হয়েছে।

গত ৩০ অক্টোবর ব্যাংকটির পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আসে। ব্যাংকটির চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদত্যাগ করলে নতুন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও এমডি নিয়োগ দেওয়া হয়।

নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ।

নতুন এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি কাজী ওসমান আলীকে। ভাইস চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান বেলাল আহমেদ।

গত সোমবার পদত্যাগ করা স্বতন্ত্র পরিচালকরা হলেন মো. আব্দুর রহমান, আব্দুল মুহিত, হাকিম মো. ইউসুফ হারুন ভুঁইঞা, এ এফ এম আসাদুজ্জামান এবং শেয়ারধারী পরিচালকরা হলেন মঈনুল হাসান, নার্গিস মান্নান ও আফিয়া বেগম।


মন্তব্য