kalerkantho


রাজধানীতে দুই ছিনতাইকারী গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীর যে এলাকাটিতে গত অক্টোবরে ছিনতাইকারীর ছুরিতে নিহত হয়েছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু তালহা, সেখানেই গতকাল পুলিশের গুলিতে আহত হয়েছে দুই ছিনতাইকারী। আহত দুজনসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, তালহার ওই রকম মৃত্যুর পর থেকে ওয়ারী এলাকায় পুলিশ সার্বক্ষণিক নজর রাখে ছিনতাইকারীদের ওপর। শনিবার রাত সাড়ে ১২টার দিকে টিকাটুলির কেএম দাস লেনের একটি বাড়ির সামনে ওই ছিনতাইকারীরা অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতি করার উদ্দেশ্যে জড়ো হয়। ওয়ারী থানার টহল টিম বিষয়টি বুঝতে পেরে তাদের ঘিরে ফেলে। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে স্বপন ও শাহ আলম নামের দুই ছিনতাইকারীর পায়ে গুলি লাগে। আহত অবস্থায় তাদের গ্রেপ্তার করে পুলিশ। ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যেতে চাইলে আমির হোসেন নামের আরেক ছিনতাইকারীকে ধরে ফেলতে সক্ষম হয় পুলিশ। গুলিবিদ্ধদের চিকিৎসা দেওয়ার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাদের পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। তাদের কাছ থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি ছুরি জব্দ করা হয়।

এ বিষয়ে ওয়ারী থানার ওসি রফিকুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘ছিনতাইকারীদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। একের পর এক গ্রেপ্তার করেও ছিনতাই রোধ করা যাচ্ছে না। একদিকে ধরার পর আবার কারাগার থেকে বেরিয়ে এসে ছিনতাইয়ে নামে। এই ছিনতাইকারীদের হাতেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত হয়েছে। আমরা তাকে ফিরিয়ে দিতে পারব না। তবে ছিনতাইকারীদের রোধে যা যা করণীয় তাই করা হবে।’


মন্তব্য