kalerkantho


ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি

আরেক আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস জালিয়াতির সঙ্গে জড়িত আরেক আসামি গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সজীব (২০) নামের ওই আসামিকে গত ২৭ ডিসেম্বর নেত্রকোনা থেকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সংঘবদ্ধ অপরাধ দল। দুই দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে গতকাল সোমবার সজীব ঢাকার মহানগর হাকিম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তিনি ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রথম বর্ষের ছাত্র। জবানবন্দিতে সজীব জানান, তিনি এক বোনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টা করে প্রশ্নের সন্ধান পান। এরপর ইন্দিরা রোডের ‘পিপলস প্রিন্টিং প্রেসের’ কর্মচারী খান বাহাদুরের কাছ থেকে প্রশ্ন সংগ্রহ করেন।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর প্রশ্নপত্র জালিয়াতির ঘটনা প্রকাশ পেলে এখন পর্যন্ত সিআইডি ২৫ জনকে গ্রেপ্তার করেছে। সব আসামিই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

জানতে চাইলে সিআইডির সংঘবদ্ধ অপরাধ দলের অতিরিক্ত পুলিশ সুপার আসলাম উদ্দিন কালের কণ্ঠকে বলেন, গত ২৭ ডিসেম্বর নেত্রকোনা থেকে সজীবকে গ্রেপ্তার করা হয়। আদালতের নির্দেশে তাঁকে দুই দিনের রিমান্ডে আনা হয়। রিমান্ড শেষে গতকাল আদালতে হাজির করা হলে সজীব স্বীকারোক্তি দিয়েছেন।


মন্তব্য