kalerkantho


তথ্যমন্ত্রী বললেন

নতুন বছরে জাতির সামনে ছয় চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদক   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নতুন বছরে জাতির সামনে ছয় চ্যালেঞ্জ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গতকাল তাঁর কার্যালয়ে কিশওয়ার সীমার আবৃত্তি সিডি ‘দু’জনে দু’জনার’-এর মোড়ক উন্মোচন করেন।। ছবি : পিআইডি

তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নতুন বছরে খালেদা জিয়া-বিএনপির নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দিয়ে যথাসময়ে নির্বাচন দেওয়ার পাশাপাশি ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ ঘরকাটা ইঁদুরদের শায়েস্তা করতে হবে। গতকাল সোমবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পার্টির চেয়ারম্যান ও পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

নতুন বছরে জাতির সামনে ছয়টি চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া-বিএনপির নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দেওয়া, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান, জঙ্গি জামায়াত ও তাদের দোসর বিএনপিকে ক্ষমতার বাইরে রাখা, উন্নয়নের ধারা এগিয়ে নেওয়া, দেশের ইতিহাস-সংস্কৃতির শিকড়ের সঙ্গে জনগণের ঘনিষ্ঠতা গড়ে তোলা এবং মহাজোটের ছাতার তলে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ-ঘরকাটা ইঁদুর সমতুল্যদের শায়েস্তা করা—এই ছয় চ্যালেঞ্জ মোকাবিলায় মহাজোটের ঐক্য ধরে রাখতে হবে।

একবার মুক্তিযুদ্ধের সরকার, আরেকবার রাজাকারের সরকার—এই মিউজিক্যাল চেয়ার খেলা আগামী নির্বাচন থেকেই বন্ধের হুঁশিয়ারি উচ্চারণ করে ইনু বলেন, এ কারণেই আগামী নির্বাচনকে দেখতে হবে যুদ্ধের চশমা দিয়ে। দেশে আর যাতে রাজাকারের সরকার না আসে।

জাতীয় পার্টি-জেপির (মঞ্জু) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া ও জেপির অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী সভায় বক্তব্য দেন।

আবৃত্তির সিডি উদ্বোধন : বছরের প্রথম দিনে আবৃত্তিশিল্পী কিশওয়ার সীমার আবৃত্তির সিডি ‘দুজন দুজনার’ মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ইনোভেটিভ স্পোর্টস মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন সম্রাটের তত্ত্বাবধানে ও শিল্পী ফাইরুজ মালিহা রায়জার অলংকরণে রাইভাল মুভি প্রকাশিত সিডিটিতে কবি হেলাল হাফিজ, আবু জাফর ওবায়দুল্লাহসহ প্রখ্যাত কবিদের ২৯টি কবিতার আবৃত্তি রয়েছে।


মন্তব্য