kalerkantho


দুই কোটি ডলার পাচার

এবি ব্যাংকের পাঁচ শীর্ষ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক   

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



দুই কোটি ডলার বিদেশে পাচারের অভিযোগ অনুসন্ধানের স্বার্থে আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের পাঁচ শীর্ষ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এবং সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান প্রায় পাঁচ ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য কালের কণ্ঠকে জানান, যাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁরা হলেন ব্যাংকটির হেড অব করপোরেট মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউর কর্মকর্তা মো. আরিফ নেয়াজ, ব্যাংক কম্পানি সেক্রেটারি মহাদেব সরকার সুমন ও ব্যাংকটির প্রধান কার্যালয়ের কর্মকর্তা এম এন আজিম।

গত ২৬ ডিসেম্বর দুদক থেকে পাঠানো নোটিশ পেয়ে গত ২৮ ও ৩১ ডিসেম্বর ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ চার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। এদিকে ব্যাংকটির ১২ ঊর্ধ্বতন কর্মকর্তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ নিয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছেও চিঠি দিয়েছে দুদক। একই অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দুদক ব্যাংকটির পরিচালনা পর্ষদের ছয় সদস্যকে তলব করে গত সোমবার নোটিশ দিয়েছে। তাঁদের ৭ জানুয়ারি হাজির হতে বলা হয়েছে। এ ছাড়া ব্যবসায়ী সাইফুল হককে ৪ জানুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

 


মন্তব্য