kalerkantho


নৈতিক স্খলন

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নৈতিক স্খলনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকিব উল হককে বিভাগের সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে অনির্দিষ্টকালের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বিভাগের একাডেমিক কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. নাসরীন ওয়াদুদ কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন। একই সঙ্গে কলাভবনে ওই শিক্ষকের ৩০৪৯ নম্বর কক্ষটি সিলগালা করে দেওয়া হয়।

স্ত্রীর অভিযোগের পর গত শনিবার মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক আকিব উল হকের কক্ষ থেকে এক নারী প্রভাষককে তালাবদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাঁর অভিযোগের পরিপ্রেক্ষিতে মনোবিজ্ঞান বিভাগ থেকে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। একই অভিযোগে গত মঙ্গলবার ওই নারী প্রভাষককেও এক বছরের জন্য সব একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অধ্যাপক ড. নাসরীন ওয়াদুদ বলেন, বিভাগের একাডেমিক কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আকিবকে অনির্দিষ্টকালের জন্য বিভাগের সব শিক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থা নিতে উপাচার্যের কাছে সুপারিশ পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।


মন্তব্য