kalerkantho


‘উত্তরবঙ্গে বিনিয়োগ’ নিয়ে রাজধানীতে সেমিনার অনুষ্ঠিত

৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীতে হয়ে গেল ‘উত্তরবঙ্গে বিনিয়োগ : সম্ভাবনা ও করণীয়’ শীর্ষক সেমিনার। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি রেস্তোরাঁয় ‘রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা’ (আরডিজেএ) এ সেমিনারের আয়োজন করে। তাতে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সেমিনারে বক্তারা বৃহত্তর রংপুরের উন্নয়নে শিল্প-কারখানা স্থাপনের দাবি জানান।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘উত্তরবঙ্গ একসময় মঙ্গাকবলিত ছিল। এখন আর মঙ্গা শব্দটি নেই। এ অঞ্চলে আরো উন্নয়নের জন্য গ্যাস ও বিদ্যুৎ অপরিহার্য। এ জন্য এলএনজি টার্মিনালের মাধ্যমে গ্যাস সরবরাহে চীনা কম্পানির সঙ্গে চুক্তি হয়েছে।’

সেমিনারে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান, রূপালী ব্যাংকের সিইও ও এমডি আতাউর রহমান প্রধান, এফবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, এফবিসিসিআইয়ের সাবেক সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, দেশবন্ধু গ্রুপের কর্ণধার গোলাম মোস্তফা, আমেরিকা বাংলাদেশ চেম্বার অব কমার্সের নির্বাহী সভাপতি হাসানুজ্জামান হাসান প্রমুখ বক্তব্য দেন। আরডিজেএ সভাপতি মহসীনুল করিম লেবুর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দ্য ফিন্যানশিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি সিদ্দিক ইসলাম। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য