kalerkantho


বাসে ‘গ্যাস বেলুন বিস্ফোরণে’ দগ্ধ ১২ ছাত্রলীগকর্মী

নিজস্ব প্রতিবেদক   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বাসে ‘গ্যাস বেলুন বিস্ফোরণে’ দগ্ধ ১২ ছাত্রলীগকর্মী

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যাওয়ার পথে গতকাল ফার্মগেটে বাসের ভেতরে নিজেদের গ্যাস বেলুন বিস্ফোরণে আহত ছাত্রলীগকর্মীরা। ছবিটি ঢাকা মেডিক্যাল থেকে তোলা। ছবি : কালের কণ্ঠ

প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় যোগ দিতে যাওয়ার সময় রাজধানীর ফার্মগেট এলাকায় বাসের মধ্যে ‘গ্যাস বেলুন বিস্ফোরণে’ ছাত্রলীগের ১২ জন কর্মী দগ্ধ হয়েছে। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন মেহেদী হাসান হিরা (২১), সৌরভ ভৌমিক (২১), নাহিয়ান সাম্য (১৮), সাব্বির কবির (১৯), কাব্য (১৮) রওশন (১৯), জুয়েল (১৮), কামরুজ্জামান (১৬), আকাশ (১৭), রানা ইসলাম (১৩), রিফাত (১৬) ও রায়হান (২০)। তাঁরা সবাই ছাত্রলীগের উত্তরা পশ্চিম থানা শাখার কর্মী।

বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন কালের কণ্ঠকে বলেন, আহতদের শরীরের ৩ থেকে ৬ শতাংশ দগ্ধ হওয়ায় তাদের অবস্থা গুরুতর নয়। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সবাই আশঙ্কামুক্ত।

গতকাল বিকেল সোয়া ৫টার দিকে বার্ন ইউনিটে দগ্ধদের দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দগ্ধ ছাত্রলীগকর্মীদের সঙ্গে কথা বলেন এবং তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় তাদের চিকিৎসার খরচ দেওয়ারও আশ্বাস দেন তিনি। মন্ত্রীর সঙ্গে বার্ন ইউনিটে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি আওয়ামী লীগের অনেক নেতা উপস্থিত ছিলেন।

উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সভাপতি শাকিলুজ্জমান বিপুল বার্ন ইউনিটে সাংবাদিকদের জানান, আহতরা উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের কর্মী। সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শাহবাগে অনুষ্ঠিত শোভাযাত্রায় যোগ দিতে তারা রাইদা পরিবহনের দুটি বাস ভাড়া করে আসছিল। দুই বাসে শতাধিক নেতাকর্মী ছিল। এর মধ্যে একটি বাস ফার্মগেটের আল-রাজী হাসপাতালের সামনে আসতেই গ্যাস বেলুনের বিস্ফোরণ ঘটে। এতে অন্তত ১২ কর্মী দগ্ধ হয়। তিনি দাবি করেন, কেউ বাইরে থেকে গাড়ির ভেতর ককটেল বা কোনো ধরনের বিস্ফোরক ছুড়ে মেরে এ ঘটনা ঘটিয়েছে।


মন্তব্য