kalerkantho


পিরোজপুরের সেই শাহজালাল নিরাপত্তা চান

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



পুলিশের বিরুদ্ধে দুই চোখ উপড়ে ফেলার অভিযোগ তোলা পিরোজপুরের শাহজালাল নিজের নিরাপত্তা দাবি করেছেন। পাশাপাশি পুলিশের বিরুদ্ধে তিনি যে মামলা করেছেন তার তদন্ত প্রতিবেদন অবিলম্বে জমা দেওয়ার দাবিও করেছেন।

গতকাল শনিবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এসব দাবি জানান। লিখিত বক্তব্যে শাহজালাল বলেন, ‘গত ১৯ জুলাই রাতে পুলিশ আমাকে অতর্কিতে তুলে নিয়ে ছিনতাইকারী হিসেবে চিহ্নিত করে। তাদের দাবি করা অর্থ পরিশোধ করতে না পারায় গভীর রাতে খুলনার বাইপাস রোডে নিয়ে গিয়ে দুটি চোখ উপড়ে ফেলে। ভোররাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের বারান্দায় ফেলে পুলিশ চলে যায়। আমি

এখন অন্ধ। এ ঘটনায় খালিশপুর থানার ওসিসহ তিনজনের নামে মামলা হয়। মামলার কারণে ক্ষিপ্ত হয় পুলিশ। তারা অন্য একটি ছিনতাই মামলায় আমাকে আসামি বানায়। সেই মামলায় আমাকে গ্রেপ্তারও দেখায়। আমি সেই মামলায় জামিনে আছি। আদালত ঘটনা তদন্তে পিবিআইকে দায়িত্ব দিয়েছে। কিন্তু পিবিআই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিচ্ছে না।’

শাহজালাল সাংবাদিকদের অভিযোগ করেন, ‘পুলিশের পক্ষ থেকে, বিশেষ করে খালিশপুর থানার ওসিসহ অন্যরা আমাদের পরিবারের সদস্যদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। পুলিশের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিতে চাপ দিচ্ছে।’ এ কারণেই পিবিআই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিচ্ছে না বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, শাহজালালের বাড়ি পিরোজপুরের কাউখালী থানার সুবিদপুর গ্রামে। তাঁর শ্বশুরবাড়ি খুলনার খালিশপুর থানাধীন নয়াবাটি রেললাইন বস্তি কলোনিতে।


মন্তব্য