kalerkantho


বরিশালে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনায় মামলা

বরিশাল অফিস   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বরিশালে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ব্যবসায়ীকে রাস্তা থেকে তুলে নিয়ে ছিনতাইয়ের ঘটনার ১৬ দিন পর মামলা হয়েছে। গতকাল শনিবার ভুক্তভোগী জলিল তালুকদার বাদী হয়ে গৌরনদী মডেল থানায় এ মামলা দায়ের করেন।

আসামিরা হলো মাদারীপুর সদর থানার উত্তর দূতখালী এলাকার সুমন হাওলাদার (৩১), একই এলাকার সিরাজ হাওলাদার (৩৮), শিবচর উপজেলার নাওরা গ্রামের রাসেল ফরাজী (২৮), শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার পুঠিজুরী গ্রামের মাহাবুব আলম হাওলাদার (৩৯) ও নীলফামারীর ডোমার থানার পশ্চিম চিকনমাটি নওয়াহাট গ্রামের ফারুক হোসেন রানা (২৭)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২১ ডিসেম্বর ব্যবসায়ী জলিল তালুকদার ন্যাশনাল ব্যাংকের গৌরনদী শাখা থেকে টাকা উত্তোলন করেন। পরে তিনি ইজি বাইকে গৌরনদী বন্দরের উদ্দেশে রওনা হন। পথে কসবা আল্লাহর মসজিদ বাসস্ট্যান্ড এলাকায় ছয় থেকে আটজন একটি সাদা মাইক্রোবাস নিয়ে তাঁর গতিরোধ করে। এ সময় ডিবি পুলিশের পরিচয়ে জলিলকে মাইক্রোবাসে তুলে নেওয়া হয়। পরে গৌরনদী-গোপালগঞ্জ আঞ্চলিক সড়কে নিয়ে মারধর করে অস্ত্রের মুখে জলিলের সঙ্গে থাকা তিন লাখ ৭৮ হাজার ৪০০ টাকা ছিনতাই করা হয়। পরে কোটালীপাড়া উপজেলার ওয়াপদা হাট এলাকায় ভুক্তভোগীকে ফেলে মাইক্রোবাসটি পালিয়ে যায়।

গৌরনদী মডেল থানার ওসি মনিরুল ইসলাম জানান, গত ৪ জানুয়ারি গৌরনদী নিলখোলায় ডিবি পুলিশ পরিচয়ে কায়েস হাওলাদার ও তাঁর মাকে অপহরণ করা হয়। তাঁদের কাছ থেকে টাকা ছিনতাই করে পালানোর সময় পুলিশ পাঁচজনকে আটক করে।

ব্যবসায়ী জলিল তালুকদার ওই দিন রাতে কোটালীপাড়া থানায় গিয়ে ছিনতাইকারীদের শনাক্ত করেন। তাঁর দায়ের করা মামলায় ওই পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।


মন্তব্য