kalerkantho


না.গঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচন

আ. লীগ সমর্থিত অংশের সভাপতি ও সেক্রেটারি পদে নাম চূড়ান্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী হিসেবে সাবেক সেক্রেটারি হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি পদে সাবেক যুগ্ম সম্পাদক মোহসীন মিয়াকে চূড়ান্ত করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে মনোনয়ন বোর্ড এ সিদ্ধান্ত নেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বোর্ডের সদস্যসচিব ও পিপি ওয়াজেদ আলী খোকন। তিনি জানান, ১৭ সদস্যের পূর্ণাঙ্গ প্যানেল পরে জানানো হবে।

এদিকে গতকাল সন্ধ্যা পর্যন্ত প্যানেল চূড়ান্ত করতে পারেনি বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। সভাপতি পদে অ্যাডভোকেট জাকির হোসেন ও নবী হোসেন, সরকার হৃূমায়ূন কবীর ও সেক্রেটারি পদে অ্যাডভোকেট রকিবুল হাসান শিমুল ও মশিউর রহমান শাহীন, আব্দুল হামিদ খান ভাষানী ভূঁইয়ার নাম আলোচনায় রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এ মুহূর্তে বরিশাল আছি। আগামীকাল নারায়ণগঞ্জে ফিরে প্রার্থী চূড়ান্ত করব।’

জানা গেছে, আইনজীবী সমিতিতে টানা দুই বার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করা অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও টানা দুই বার যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করা অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া এ দুজন আইনজীবীর দিকে এমপি শামীম ওসমানেরও সুদৃষ্টি রয়েছে।

গত বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত টানা কয়েক ঘণ্টা জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সেক্রেটারিসহ আদালতের শীর্ষ আইনজীবীদের নিয়ে রুদ্ধদার বৈঠকে তাঁর পূর্ব ঘোষণায় অটল রয়েছেন বলে জানান শামীম ওসমান। বৈঠকে মহানগর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন তাঁর বক্তব্যে শামীম ওসমানের পূর্ব ঘোষণার দ্বিমত পোষণ করলেও বৈঠকের শেষ পর্যায়ে শামীম ওসমানের ঘোষণার সঙ্গে একমত প্রকাশ করেন।

বৈঠকে শামীম ওসমান বলেন, ‘আমি গত নির্বাচনে আপনাদের সকলের কথাতেই জুয়েল মোহসীনের নাম ঘোষণা দিয়েছিলাম। এখন কেন ঘোষণা পাল্টাতে বলেন? আমি যেটা ঘোষণা দিয়েছি সেটাই থাকবে। বাকি পদগুলো আপনারা দেখেন।’


মন্তব্য