kalerkantho


পুলিশের দুই মামলা

জয়নুল, খোকন জামিন পেলেন হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক   

৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা পৃথক দুই মামলায় তাঁদের ছয় মাসের জামিন দিয়েছেন আদালত।

গতকাল রবিবার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই জামিন দেন। বিএনপির কেন্দ্রীয় এ দুই নেতার পক্ষে আইনজীবী ছিলেন সমিতির সহসভাপতি অ্যাডভোকেট মো. অজিউল্লাহ। তিনি আওয়ামীপন্থী আইনজীবী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির।

গত ৩ ডিসেম্বর বিএনপির নেতাকর্মীরা সুপ্রিম কোর্টের উত্তর গেট (মাজার গেট) দিয়ে সুপ্রিম কোর্ট চত্বরে ঢোকার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় সুপ্রিম কোর্টের গেট ভেঙে ঢোকার চেষ্টা, নাশতকা সৃষ্টি ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় পৃথক দুটি মামলা করে পুলিশ। প্রতি মামলায়ই সমিতির সভাপতি ও সম্পাদককে আসামি করা হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বকশীবাজারের আদালতে হাজিরা দিতে সুপ্রিম কোর্টের উত্তর গেটের পাশ দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যেতে হয়। গত ৩ জানুয়ারি তিনি ওই আদালতে হাজির হয়েছিলেন। অন্যান্য দিনের ধারাবাহিকতায় ওই দিনইও খালেদা জিয়াকে স্বাগত জানাতে সুপ্রিম কোর্ট এলাকায় যায় বিএনপির নেতাকর্মীরা। এর আগে তারা সুপ্রিম কোর্ট চত্বরে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এতে তাদের সঙ্গে পুলিশের সংর্ঘষ বাধে। এ ঘটনায় পুলিশ দুটি মামলা করে।


মন্তব্য